ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিজেকে অপরাধী ভাবছি না: রুবেল

মহিবুর রহমান, স্পেশাল করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
নিজেকে অপরাধী ভাবছি না: রুবেল রুবেল হোসেন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের ১৬৬ রান তাড়া করতে নামা ভারতের শেষ বলে প্রয়োজন ছিল ৫ রান।সৌম্য সরকারের বলটি এক্সট্রা কাভারের ওপর দিয়ে সীমানা পার করে লাফিয়ে উঠলেন দিনেশ কার্তিক।

অবশ্য সৌম্য’র করা শেষ ওভারের আগেই ট্রফি জয়ের সুবাস পেতে শুরু করেছিল রোহিত শর্মার নেতৃত্বে ভারত। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে টাইগারদের অনেকটাই এগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

৩ ওভারে তখন ভারতের প্রয়োজন ৩৫ রান। ১৮তম ওভারে বোলিংয়ে এসে ব্যাট থেকে একটি রানও দিলেন না কাটার এই স্পেশালিস্ট। যাও এক রান এলো তাও লেগ বাই থেকে। আর শেষ বলে ফিরিয়ে দিলেন মানিশ পান্ডেকেও।

২ ওভারে ভারতের প্রয়োজন ৩৪ রান। ম্যাচ তখনও বাংলাদেশের দিকে। বল হাতে এলেন দলের অন্যতম ভরসার পাত্র রুবেল হোসেন। কেননা ৩ ওভারে ১৩ রান দিয়ে তখনও দলের সেরা বোলার তিনি।

রুবেল হোসেন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কিন্তু  হায়! সেই রুবেলকেই যেন ম্যাচ যেতোনোর বড় অনুসঙ্গ হিসেবে বেছে নিলেন কার্তিক। ওভারে গুনে গুনে নিলেন ২২ রান! তাতে নিশ্চিত জয় হাতছাড়া হলো বাংলাদেশের। খলনায়ক হলেন রুবেল। সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার মুণ্ডুপাত শুরু হয়ে গেল। অথচ একটু দেখে শুনে বল করলে হয়তো জয়ের নায়ক তিনিই হতে পারতেন।

তাতে অবশ্য নিজেকে অপরাধীর কাঠগড়ায় দাঁড় করাচ্ছে না টাইগারদের এই অভিজ্ঞ পেসার। ‘অপরাধী ভাবছি না। আমি তো চেস্টা করেছি। এই ধরনের সিচুয়েশনে কিন্ত কিছু করার থাকে না। এই ধরনের সিচুয়েশনে বল করে নায়ক হওয়া যায়, ভিলেনও হওয়া যায়। আমি চেস্টা করেছি। ও (কার্তিক) কিছু ভাল শটস খেলেছে এই যা। ’

রুবেল হোসেন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যদিও সেদিন হারের পর রুবেল টু্ইট করে বলেছিলেন, ‘আমি জানি এর পুরোটাই আমার ভুলে হয়েছে। সত্যি বলতে কখনো ভাবিনি আমার কারণে জয়ের এত কাছে এসেও বাংলাদেশ দল ম্যাচ থেকে ছিটকে যাবে। ’

রুবেলের টুইটের জবাবে সাবেক অজি পেসার ব্রেট লি লিখেছেন, ‘রুবেল মাথাটা উঁচু করে রাখ। তুমি তোমার সেরাটা দিয়ে চেষ্টা করেছ। আমি নিশ্চিত তোমার দেশের মানুষ তোমাকে নিয়ে গর্বিত। ’

রুবেল হোসেন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুধু লি-ই নন। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও রুবেলকে শান্তনা দিয়েছেন। যা অনাগত দিনগুলোতে তাকে আরও শানিত করবে বলে বিশ্বাস তার।

তিনি আরও বলেন, ‘প্রথম আক্রমণটা কিন্তু আমিই করেছি। ক্রিকেট বোর্ডের সবাই আমাকে সাপোর্ট
দিয়েছে। পাপন ভাই আমাকে বলেছেন, একটা ম্যাচে এমন হতেই পারে। এট নিয়ে মন খারাপ করা যাবেনা। আর ব্রেট লি‘র মতো বিশ্ব ক্রিকেটের এত বড় জনপ্রিয় প্লেয়ার আমাকে নিয়ে টুইট করেছে। এটা আমাকে আমার ভবিষ্যত ক্যারিয়ারের জন্য আরও উৎসাহ দেবে। ’

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ২৪ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।