ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের টিকিট পেলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
বিশ্বকাপের টিকিট পেলো আফগানিস্তান খেলায় উল্লাসের একটি মুহূর্ত

বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর প্রথম তিন ম্যাচেই হেরেছিল আফগানিস্তান। সুপার সিক্সে যেতে হলে একটা মিরাকলের দরকার ছিল। হংকংকে হারিয়ে আফগানদের সে সুযোগ করে দিয়েছিল নেপাল। সুপার সিক্সে বাছাইপর্বের অপরাজিত ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপের দরজা খুলেছিল আফগানদের।

সুপার সিক্সে দুই ম্যাচ জিতেও অনিশ্চিতই ছিল তাদের বিশ্বকাপের টিকিট। তবে আরব আমিরাতের কাছে জিম্বাবুয়ের হারই আফগানদের আশার বাতি জ্বালিয়ে দেয়।

আর সমর্থকদের হতাশ করে ৩৬ বছর পর বিশ্বকাপের টিকিট ছাড়াই বিদায় নেয় জিম্বাবুয়ে। ফলে বিশ্বকাপের ১০ দলের ৯ দলই চূড়ান্ত হয়ে যায়।

শুক্রবার (২৩ মার্চ) সবশেষ ম্যাচে আফগানদের প্রতিপক্ষ ছিল আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ৭ উইকেটে ২০৯ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন স্টারলিং। আর কেবিন ওব্রায়েন করেন ৪১ রান।

জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হাতে রেখেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আফগানরা। দলের পক্ষে শাহজাদ করেন ৫৪, নবী ৫১ এবং আসগর করেন ২৯ বলে ৩৯ রান। ফলে ৪৯.১ ওভারেই ২১৩ রান নিয়ে জয় নিশ্চিত করেনে আফগানরা। আর ৫০ বলে ৫৪ রান করা শাহজাদ হয়েছেন ম্যান অব দ্যা ম্যাচ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।