ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এসপিএল টি-২০

‘এমন ক্রিকেট আসর বার বার চাই’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
‘এমন ক্রিকেট আসর বার বার চাই’ এসপিএল টি-২০ ক্রিকেটের দ্বিতীয় আসর

সিরাজগঞ্জ: টানা দুই সপ্তাহ ক্রিকেট উন্মাদনায় মাতোয়ারা ছিল সিরাজগঞ্জ শহর। এটা আন্তর্জাতিক কিংবা জাতীয় পর্যায়ের কোন টুর্নামেন্ট নয়। তবুও মানুষের মুখে মুখে ছিল সিরাজগঞ্জ প্রিমিয়ার লীগ এসপিএল টি-২০ টুর্নামেন্টের আলোচনা।

বিশেষ করে সেমি ফাইনাল ও ফাইনাল ম্যাচকে ঘিরে উন্মাদনা আরো বেড়ে যায়। এ দুটি ম্যাচে জাতীয় দলের খেলোয়াড়দের অংশ নেওয়ায় ভিন্নমাত্রা পায় বিপিএলের আদলে অনুষ্ঠিত হওয়া এসপিএল টি-২০ ক্রিকেটের দ্বিতীয় আসর।

শুক্রবার (২৩ মার্চ) শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামে প্রায় অর্ধ লক্ষাধিক ক্রিকেট ভক্তের সমাগম ঘটে।

খেলা উপভোগ করতে আসা স্কুলছাত্র রাজ, ইয়ামিন, রনি, শারমিনসহ অসংখ্য তরুণ-তরুণীরা বাংলানিউজকে বলেন, ‘এমন বিনোদনের ব্যবস্থা সিরাজগঞ্জে নেই, এ টুর্নামেন্ট আমাদের অনেক মজা দিয়েছে। বিশেষ করে ন্যাশনাল খেলোয়াড়রা আমাদের এ মাঠে উপস্থিত হয়ে আমাদের অনেক আনন্দ দিয়েছেন। এমন আয়োজন যেন প্রতিবছরই করা হয়। পাশাপাশি জাতীয় দলের আরো বেশি বেশি খেলোয়াড়রা যেন এখানে আসে।

সলঙ্গার দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, আমি আমার শিশু সন্তানকে নিয়ে খেলা উপভোগ করতে এসেছি। আসতে অনেক কষ্টে হয়েছে। তবুও ভাল লাগছে এমন একটি ম্যাচ উপভোগ করতে পেরে।  

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল সিরাজগঞ্জ টাইগার্সের ফ্র্যাঞ্চাইজি রাশেদ ইউসুফ জুয়েল বাংলানিউজকে বলেন, আগামীতে আমাদের সিরাজগঞ্জের ক্রিকেটকে এগিয়ে নিতে অনেক বড় পরিকল্পনা রয়েছে। সিরাজগঞ্জের তরুণ প্রজন্মের খেলোয়াড়রা জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে খেলেছে। এতে তাদের অভিজ্ঞতা অর্জন হয়েছে।  

রানার্সআপ দল সিরাজগঞ্জ লায়ন্সের ফ্রাঞ্চাইজি সুকান্ত সেন বাংলানিউজকে বলেন, আমরা ম্যাচ হেরেছি। তবে দর্শকদের কারণে ক্রিকেটের জয় হয়েছে। আশা করছি এই ক্রিকেট জোয়ারের মাধ্যমে সিরাজগঞ্জ থেকে জাতীয় দলের খেলোয়াড় বের হবে।  

আয়োজক কমিটির আহ্বায়ক সৈয়দ মারুফ সিরাজী বাংলানিউজকে বলেন, বিপিএলের পরের স্থানে নিয়ে যেতে চাই এসপিএলকে। এ আয়োজনের মাধ্যমে আমরা ক্রিকেটাকে গ্রাম পর্যায়ে নিয়ে যেতে চাই। জেলা ভিত্তিক আমরা ক্রিকেটের উন্মাদনার মধ্য দিয়ে সিরাজগঞ্জ থেকে জাতীয় মানের ক্রিকেটার তৈরি করতে চাই। এটাই আমরা উদ্দেশ্য। আমরা গতবারের চেয়ে দিগুন সাড়া পেয়েছি। আমরা প্রতিবছর এটি চালিয়ে যাওয়া চেষ্টা করবো।  

এর আগে, শুক্রবার দুপুরে ফাইনাল ম্যাচে জাতীয় দলের অন্যতম ওপেনার সৌম্য সরকারের ৩৪ বলে ৬৬ রানের ঝড়ো ব্যাটিংয়ের উপর ভর করে সিরাজগঞ্জ টাইগার্স দল ৭ উইকেটে হারায় জাতীয় দলের আরেক খেলোয়াড় সাব্বির রহমানের দল সিরাজগঞ্জ লায়ন্সকে। এ দুজন ছাড়াও জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও শুভাগত হোম এ টুর্নামেন্ট খেলেন।  

উল্লেখ্য, ৯ মার্চ বিপিএলের আদলে ফ্র্যাঞ্চাইচি পদ্ধতিতে এসপিএল টি-২০ দ্বিতীয় আসর শুরু হয়। খেলায় টাইগার্স ও লায়ন ছাড়াও আরো তিনটি দল অংশ নেয়। ২০ হাজার দর্শকের উপস্থিতিতে ফাইনাল ম্যাচটি জমজমাট হয়ে ওঠে।

**সৌম্য’র ব্যাটিং তাণ্ডবে হেরে গেল সাব্বিরের দল

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।