ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরিতে নিয়ন্ত্রণে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরিতে নিয়ন্ত্রণে কিউইরা উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরিতে নিয়ন্ত্রণে কিউইরা-ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন কেন উইলিয়ামসন। আর তার রেকর্ড তিন অঙ্কের ম্যাজিক ফিগারে ভর করে ইংল্যান্ডের বিপক্ষে অকল্যান্ডে প্রথম টেস্টের দ্বিতীয় দিনই চালকের আসনে নিউজিল্যান্ড। যদিও বৃষ্টির কারণে এদিন মাত্র ২৩ ওভারের মতো খেলা হয়েছে।

আগের দিন ৯১ রানে অপরাজিত থাকা অধিনায়ক উইলিয়ামসন দ্বিতীয় দিন ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি উদযাপন করেন। তিনি অবশ্য দেশটির কিংবদন্তি মার্টিন ক্রো ও বর্তমান সতীর্থ রস টেইলরের সঙ্গে সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়েছেন।

শেষ পর্যন্ত ২২০ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১০২ করে জেমস অ্যান্ডারসনের বলে এলবি হন। দিন শেষে হেনরি নিকোলস ৪৯ ও বিজে ওয়াটলিং ১৭ রানে অপরাজিত রয়েছেন। যেখানে তিনবার বৃষ্টির বাগড়ার কারণে ৪ উইকেট হারিয়ে ২২৯ রান করে কিউইরা। তবে ইতোমধ্যে ১৭১ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

এর আগে প্রথম দিন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির ভয়ঙ্কর বোলিয়ে মাত্র ৫৮ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যায় ইংল্যান্ড। বোল্ট ক্যারিয়ার সেরা বল করে ৬টি উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।