ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বোল্ট-সাউদি-উইলিয়ামসনে বিধ্বস্ত ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
বোল্ট-সাউদি-উইলিয়ামসনে বিধ্বস্ত ইংল্যান্ড ছবি: সংগৃহীত

প্রথমবার ডে-নাইট টেস্ট আয়োজনের প্রথম দিনটি স্মরণীয় হয়ে থাকবে নিউজিল্যান্ডের। আন্তর্জাতিক ক্রিকেটে এমন নিখুঁত দিন খুব কমই আসে। ইংল্যান্ডের জন্য যা দুঃস্বপ্নের। অকল্যান্ডে দুর্দশার একটি দিনই কাটিয়েছে সফরকারীরা। বোল্ট-সাউদির পেস তোপে ইংলিশদের মাত্র ৫৮ রানের অলআউটের লজ্জায় ডুবিয়ে চালকের আসনে কিউইরা।

নিজের প্রথম ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে স্কোরবোর্ডে তিন উইকেট ১৭৫ রান তুলেছে কিউইরা। লিড ১১৭।

৯১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উইলিয়ামসন। সঙ্গী হেনরি নিকোলস (২৪ অপ.)। জিৎ রাভাল ৩, টম ল্যাথাম ২৬, রস টেইলর ২০ রান করেন। জেমস অ্যান্ডারসন দু’টি ও অন্য উইকেটটি নেন স্টুয়ার্ট ব্রড।  ৪০০ উইকেটের মাইলফলকে ব্রড

এর আগে অকল্যান্ডের ইডেন পার্কে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক শিবির। তাদের ব্যাটিং লাইনআপে রীতিমতো ধ্বংসযজ্ঞই চালিয়েছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।  সাউদি-বোল্টে মাত্র ৫৮ রানে শেষ ইংল্যান্ডের ইংনিস

দু’জন মিলেই ১০টি উইকেট দখল করেন। আর কারো বোলিংয়ে আসার প্রযোজন পড়েনি। ২০.৪ ওভারে গুটিয়ে যায় ইংলিশরা। এটি তাদের টেস্ট ইতিহাসের ষষ্ঠ সর্বনিম্ন স্কোর। সর্বোচ্চ ৩৩ রানে অপরাজিত থাকেন ক্রেইগ ওভারটন। ওপেনার মার্ক স্টোনম্যানের ১১ বাদে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। শূন্য রানেই আউট পাঁচজন।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১০.৪ ওভারে ৩২ রান খরচায় ৬টি উইকেট শিকার করেন বোল্ট। তার আগের সেরা বোলিং ফিগার ৪০ রানের বিনিময়ে ৬ উইকেট। ১০ ওভারে ২৫ রান দিয়ে চারবার সতীর্থদের উদযাপনের মধ্যমনি হন সাউদি।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।