ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছয় দলের অধিনায়ক ছাড়াই আইপিএল উদ্বোধন হবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
ছয় দলের অধিনায়ক ছাড়াই আইপিএল উদ্বোধন হবে ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না ছয় দলের অধিনায়ক। উদ্বোধনী ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তাই এই দুই দলের অধিনায়ক স্বশরীরে মাঠে উপস্থিত থাকবেন। 

উদ্বোধনীর আগের দিন অর্থাৎ ৬ এপ্রিল ছয় দলের অধিনায়কদের নিয়ে একটি ভিডিও শ্যুট করা হবে। যা উদ্বোধনী অনুষ্ঠানে দেখানো হবে বলে শোনা যাচ্ছে।

গত বছর উদ্বোধনী ম্যাচের আগের দিন উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল। ফলে ‘স্পিরিট অব ক্রিকেট’ শপথে আট দলের অধিনায়করা অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন।  

কিন্তু এবার আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায় ঠিক হয়েছে, ৭ এপ্রিল প্রথম ম্যাচের আগে উদ্বোধনী অনুষ্ঠান হবে। কিন্তু পরের দিনেই চারটি দলের খেলা রয়েছে। ৮ এপ্রিল দিল্লি ডেয়ারডেভিলস খেলবে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মোহালিতে বিকেলে। রাতে অাবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। ফলে মুম্বাইয়ে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ম্যাচ ভেন্যুতে সঠিক সময়ে ফিরে আসা সম্ভব হবে না ওই চার দলের অধিনায়কের।  

বাকি দুই দলের অধিনায়ক যাতায়াতের সমস্যার কারণে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়।

ফলে উদ্বোধনীর মতো জমজমাট অনুষ্ঠানে বিরাট কোহলি, গৌতম গম্ভির, দিনেশ কার্তিক ও রবিচন্দ্রন অশ্বিনদের দেখা যাবে না।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।