ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারকে মিস করবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
নেইমারকে মিস করবে ব্রাজিল ছবি: সংগৃহীত

পায়ের সার্জারির কারণে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে নেইমার। তার অনুপস্থিতি ক্লাব ও জাতীয় দলের কাছে অপূরণীয় ক্ষতি। যেমনটা বলছেন ফিলিপ্পে কুতিনহো। রাশিয়া ও জার্মানির বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচে নেইমারকে মিস করবে ব্রাজিল। কিন্তু দলের সেরা খেলোয়াড়ের ঘাটতি কাটিয়ে ওঠার পথ খুঁজে বের করতে হবে বলেও নিজের অভিমত ব্যক্ত করেছেন বার্সেলোনা তারকা।

আগামী ২৩ ও ২৭ মার্চের প্রীতি ম্যাচে মাঠে নামবে নেইমারবিহীন ব্রাজিল। ডান পায়ের ফিটনেস ফিরে পাওয়ার পুনর্বাসনে পিএসজি আইকন।

বিশ্বকাপের আগে সেরা নেইমারকে দেখার প্রত্যাশা করছেন সমর্থকরা।  ১০টি আন্তর্জাতিক ম্যাচ মিস করবেন না

রাশিয়া ম্যাচ সামনে রেখে কুতিনহো বলেন, ‘নেইমার একজন গ্রেট খেলোয়াড়, আমাদের জাতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা তার অনুপস্থিতি অনুভব করছি, কিন্তু এখান থেকে অবশ্যই আমাদের তা কাটিয়ে উঠতে হবে। ন্যাশনাল টিম সমষ্টিগতভাবে গড়ে উঠেছে, এটাই আসল ব্যাপার এবং আমাদের এভাবেই তা অব্যাহত রাখতে হবে। ’

‘কৌশলগতভাবে, আমি মনে করি এটা পরিষ্কার, কাউকে তার পজিশন আয়ত্তে আনতে হবে। যে আসবে সর্বোচ্চ লেভেলে নিজেকে তুলে ধরার সব গুণাগুণ থাকবে। ’-যোগ করেন কুতিনহো।

আক্রমণভাগের বাঁ প্রান্তে নেইমারের জায়গায় খেলার দৌড়ে আছেন অ্যাটাকিং মিডফিল্ডার কুতিনহো। কিন্তু মাঝমাঠের কাজটাও তো করতে হবে তাকে। যদিও সাবেক লিভারপুল সুপারস্টারের পজিশন নিয়ে দৃঢ় কোনো পছন্দ নেই, মিডফিল্ডে সেন্ট্রালি খেলবেন নাকি বিস্তৃত আকারে।

‘আমার মাথায় এটা উদাসীন। আমাকে সবসময় প্রস্তুত থাকবে হবে। এটা এমন কিছু যা আমি নিজের মনে চিত্রিত করেছি, যখন আমার সুযোগ আসবে বড় স্টেজের চ্যালেঞ্জে প্রতিক্রিয়া দেখাবো। সবসময়ই পজিশনকে সম্মান করি। একজন খেলোয়ারের পৃথক পৃথক পজিশনে কাজ করা উচিৎ। এটার (যেখানে আমি খেলি) সঙ্গে আমার সম্পর্কটা কোচের হাতে, তিনি যেটা পছন্দ করবেন এবং যেমনটা চাইবেন। ’

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।