ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথমবারের মতো আইপিএলে ডিআরএস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
প্রথমবারের মতো আইপিএলে ডিআরএস ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে প্রথমবারের মতো ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ব্যবহার হবে। আইপিএল চেয়ারম্যান রাজিব শুক্লা এমনটি নিশ্চিত করেছেন। এর আগে গত ডিসেম্বরেই বিশাখাপত্তনমে বিসিসিআইয়ের মিটিংয়ে ডিআরএস নিয়ে আলোচনা হয়েছিল।

মিটিংয়ে ডোমেস্টিক পর্যায়ের ১০জন আম্পায়ার উপস্থিত ছিলেন। সেখানে ডেনিস বার্নসের এই টেকনোলজির ব্যাপারে কোচ ও সাবেক অস্ট্রেলিয়ান পেসার পরবর্তীতে আম্পায়ারের ভূমিকায়ও দেখা গিয়েছে সেই পল রাইফেল তাদের বিস্তারিত বুঝিয়ে বলেন।

অথচ এই ভারতীয় বোর্ডই একটা সময় রেফারেল সিস্টেম ব্যবহারের বিরোধিতা করেছিল। শেষ পর্যন্ত ২০১৬তে ইংল্যান্ড সফরে গিয়ে এই টেকনোলজি ব্যবহার করে ভারত।

এবার আইপিএলও চলে আসছে ডিআরএস পদ্ধতি। বিশ্বের যে কোনো টি-২০ লিগে আইপিএল দ্বিতীয় যারা ডিআরএস ব্যবহার করতে চলেছে। এর আগে পাকিস্তান সুপার লিগে প্রথম ব্যবহার হয়েছে এই পদ্ধতি। এই টেকনোলজি ব্যবহারের সঙ্গেই আম্পায়ারদেরও সমস্যা অনেকটাই কমবে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।