ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাউদি-বোল্টে মাত্র ৫৮ রানে শেষ ইংল্যান্ডের ইংনিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
সাউদি-বোল্টে মাত্র ৫৮ রানে শেষ ইংল্যান্ডের ইংনিস ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ধস নামলো ইংল্যান্ড শিবিরে। ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৫৮ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে গেল ইংলিশরা। ক্যারিয়ার সেরা বল করে ৬টি উইকেট তুলে নেন বাঁহাতি পেসার বোল্ট।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি ৩২তম সর্বনিম্ন স্কোর। আর ইংল্যান্ডের ষষ্ঠ সবনিম্ন স্কোর।

যেটি আবার নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বনিম্ন স্কোর। কাকতালীয় হলেও সত্য ১৯৫৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই অকল্যান্ডেই ইতিহাসের সর্বনিম্ন স্কোর ২৬ রানে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড। আর ১৮৮৭ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের ইতিহাসে সর্বনিম্ন ৪৫ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড।

অকল্যান্ডে এদিন টসে জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে শুরু থেকেই বোল্ট ও সাউদির ফাস্ট বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। নয় নম্বরে ব্যাটিংয়ে নেমে সর্বোচ্চ ৩৩ রান করে অপরাজিত থাকেন বোলার ক্রেইগ ওভারটন।

দলের হয়ে দুই অঙ্কের ঘরে আর মাত্র পৌঁছাতে পারেন ওপেনার মার্ক স্টোনম্যান। ১১ রান আসে তার ব্যাট থেকে। বাকিদের স্কোর ফোন নম্বরের ডিজিট। পাঁচ ব্যাটসম্যান শূন্য রানে প্যাভিলনে ফেরেন।

ক্যারিয়ার সেরা বল করে ১০.৪ ওভারে ৩টি মেডেন সহ ৩২ রানের বিনিময়ে ৬টি উইকেট লাভ করেন বোল্ট। এর আগে ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪০ রানের বিনিময়ে এক ইনিংসে ৬টি উইকেট পেয়েছিলেন তিনি। ইনিংসের বাকি ৪টি উইকেট তুলে নেন আরেক পেসার সাউদি। কিউইদের হয়ে এদিন অন্য কেউ বল করার সুযোগ পাননি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।