ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাটকীয় জয়ে সুপার সিক্সে শেখ জামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
নাটকীয় জয়ে সুপার সিক্সে শেখ জামাল ছবি: সংগৃহীত

শেষ হলো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) রাউন্ড রবিন পর্ব। ষষ্ঠ ও শেষ দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লো-স্কোরিং ম্যাচে ব্রাদার্স ইউনিউনের বিপক্ষে শেখ জামালের জয়ে কপাল পুড়েছে মোহামেডানের।

ফতুল্লায় শেখ জামালকে ১৮৪ রানে (৪৭.১ ওভার) অলআউট করে ১১০ রানে (৩৯.২ ওভার) গুটিয়ে গেছে ব্রাদার্সের ইনিংস। সর্বোচ্চ সমান ২৭ রান করেন মাইশুকুর রহমান ও ভারতের দেবব্রত দাস।

তিনটি করে উইকেট দখল করেন দুই স্পিনার সোহাগ গাজী ও ইলিয়াস সানি। আবু জায়েদ রাহী দু’টি, নাজমুল ইসলাম অপু ও রবিউল হক নিয়েছেন একটি করে।

স্কোরবোর্ডে এতো কম রান তুলেও ৭৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নুরুল হাসান সোহানের দল। অর্ধশতক হাঁকান ওপেনার সৈকত আলী (৫৫)। তানভীর হায়দার ৩৩, ইলিয়াস সানি ৩১ রানে আউট হন। ব্রাদার্সের খালেদ আহমেদ তিনটি উইকেট লাভ করেন। দু’টি করে নেন সোহরাওয়ার্দী শুভ, শাখাওয়াত হোসেন ও অধিনায়ক অলক কাপালি।

শেখ জামাল হেরে গেলে সুপার সিক্সে উঠতো মোহামেডান। রোমাঞ্চকর ম্যাচে বিকেএসপিতে মোহাম্মদ আশরাফুলের ১২৭ রানের ইনিংসের দিনে ২৬০ রান করে হার মানে কলবাগান ক্রীড়া চক্র। শেষদিকে বোলারদের ব্যাটিং দৃঢ়তায় ৪ বল ও ২ উইকেট হাতে রেখে টার্গেট অতিক্রম করে মোহামেডান।  আশরাফুলের রেকর্ডময় ম্যাচ জিতেও মোহামেডানের বিদায়

মঙ্গলবারের (২০ ম্যাচে) অপর ম্যাচে মিরপুরে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের কাছে হেরে গেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানধারী লিজেন্ডস অব রূপগঞ্জ। ২০৫ রানের লক্ষ্যটা ৬ উইকেট ও ১৭ বল হাতে রেখে অনায়াসেই টপকে যায় তারা।

রূপগঞ্জের হয়ে তুষার ইমরান ৯৮ রান করে সেঞ্চুরির আক্ষেপে ডোবেন। চারটি উইকেট শিকার করেন পেসার আল আমিন হোসেন। ৮২ রানের ইনিংস খেলেন অগ্রণী ব্যাংক অধিনায়ক শাহরিয়ার নাফিস। ৪৯ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন ধীমান ঘোষ।

আগেই সুপার সিক্সের দৌড়ে ছিটকে গেছে কলাবাগান, ব্রাদাস ও অগ্রণী। শেষ দল হিসেবে এই তালিকায় নাম লেখালো মোহামেডান। টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া বাকি দুই টিম শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

১২ দলের পয়েন্ট টেবিলে সবার শীর্ষে ১১ ম্যাচের ৮টিতে জয় পাওয়া আবাহনী। সমান ২ পয়েন্ট পিছিয়ে রূপগঞ্জ (১৪) ও খেলাঘর। ১৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে প্রাইম দোলেশ্বর। ১ পয়েন্ট পেছনে পাঁচে উঠে আসা শেখ জামাল। সমান ১২ পয়েন্ট হলেও নেট রান রেটে পিছিয়ে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স।

মোহামেডানের অবস্থান সপ্তম। পয়েন্ট ১১। শাইনপুকুর ও প্রাইম ব্যাংক দু’দলেরই অর্জন ১০। ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের নামের পাশে ৮। মাত্র দুই ম্যাচ জিতে একেবারে তলানিতে থাকা কলাবাগানের পুঁজি মাত্র ৪ পয়েন্ট।

শিরোপা লড়াইয়ের সুপার সিক্সের সূচি এখনো প্রকাশ করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।