ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের সহকারী কোচের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
টাইগারদের সহকারী কোচের পদত্যাগ রিচার্ড হ্যালসল (ডানে) / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন রিচার্ড হ্যালসল। শ্রীলঙ্কায় সদ্য সমাপ্ত ত্রিদেশীয় টি-২০ সিরিজে ছিলেন না এই জিম্বাবুইয়ান। তার ছুটি বর্ধিত করেছিল বিসিবি। তখনই হ্যালসলের বাংলাদেশ টিমের সঙ্গে থাকা নিয়ে একটা প্রশ্ন জাগে।

শেষ পর্যন্ত আশঙ্কাটাই সত্যি হলো! পদত্যাগ করেছেন ৪৯ বছর বয়সী হ্যালসল। পারিবারিক কারণ দেখিয়েছেন তিনি।

হ্যালসলের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘অফিসিয়ালি পদত্যাগপত্র জমা দিয়েছেন রিচার্ড। আমরা বুঝতে পেরেছি যে তিনি পারিবারিক বিষয় বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি পরিবারের সঙ্গে থাকার ইচ্ছা ব্যক্ত করেছেন, বিশেষ করে অসুস্থ বাবার পাশে থাকতে চান। বোর্ড তার অগ্রাধিকারকে সম্মান জানায় এবং পদত্যাগপত্র গ্রহণ করেছে। ’

‘গত চার বছরে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের অবিচ্ছেদ্য সদস্য ছিলেন রিচার্ড এবং ন্যাশনাল টিমের অনেক সাফল্যের অংশীদার তিনি। বাংলাদেশ ক্রিকেটে অবদানের জন্য বোর্ড তাকে ধন্যবাদ জানাতে চায় এবং তার ভবিষ্যতের জন্য শুভকামনা। ’-বিবৃতিতে যোগ করেন নিজামউদ্দিন।

বিসিবিকে ধন্যবাদ জানিয়ে হ্যালসল তার পাঠানো বিবৃতিতে উল্লেখ করেন, ‘বাংলাদেশ ন্যাশনাল টিমের সঙ্গে দুর্দান্ত চারটি বছর কাটাতে পেরে আমি বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি। চমৎকার কিছু সহকর্মীদের সঙ্গে কাজ করেছি এবং আমার ক্যারিয়ার সমৃদ্ধ করতে অনেক সুযোগ পেয়েছি। ইংল্যান্ড, পাকিস্তান, ভাত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ সব জয়ের স্মৃতি সবসময় আমার সঙ্গে থাকবে। বাংলাদেশ টিমের সঙ্গে কাটানো সময়টা কখনোই ভুলবো না এবং ভবিষ্যতে তাদের প্রতিটি সাফল্য কামনা করি। ’

টাইগারদের সাবেক হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ২০১৬ সালে সহকারী কোচ হিসেবে পদোন্নতি পাওয়ার আগে ২০১৪ সালে হ্যালসলকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।