ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অজিদের বিপক্ষে রাবাদার নিষেধাজ্ঞা প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
অজিদের বিপক্ষে রাবাদার নিষেধাজ্ঞা প্রত্যাহার ছবি: সংগৃহীত

কাগিসো রাবাদাকে এড়ানো হচ্ছে না অস্ট্রেলিয়ার! দুই ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিল জিতেছেন দক্ষিণ আফ্রিকার পেস সেনসেশন। কেপটাউন টেস্ট খেলতে তার আর কোনো বাধা নেই।

অজি অধিনায়ক স্মিথের কাঁধে ধাক্কা দেওয়ার অপরাধে দোষী সাব্যস্ত করা হয়েছিল রাবাদাকে। আইসিসির আচরণবিধির লেভেল-২ লঙ্ঘন দেখানো হয়।

আরোপ করা হয় দুই ম্যাচের নিষেধাজ্ঞা। বলা হয়েছিল, স্মিথকে আউট করার পর দুর্ঘটনাবশত নয়, ইচ্ছাকৃত কাঁধে ধাক্কা দেন রাবাদা।

আপিলের শুনানি প্রোটিয়াদের জন্য সুসংবাদই বয়ে এনেছে। পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিত আগের টেস্টের নায়ক ২২ বছর বয়সী রাবাদার ওপর থেকে নিষেধাজ্ঞা পুরোপুরি উঠে গেছে। দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নেওয়া এই উদীয়মান পেসার এখন পরবর্তী টেস্টে চোখ রাখছেন।

ছবি: সংগৃহীতআপিলের রায়ে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পাশাপাশি জরিমানা ও ডিমেরিট পয়েন্ট কমানো হয়েছে। লেভেল-১ অপরাধ প্রমাণিত হওয়ার সুবাদে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও ১টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

চার ম্যাচ সিরিজে ১-১ সমতা। বোনোনিতে ৫ উইকেটে হারের হর রাবাদার বোলিং দাপটে ৬ উইকেটের জয়ে সমতায় ফেরে স্বাগতিক শিবির। কেপটাউনে তৃতীয় টেস্ট শুরু ২২ মার্চ থেকে। ৩০ মে জোহানেসবার্গে গড়াবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।