ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চীনের খোঁজখবর নিয়ে রাখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
চীনের খোঁজখবর নিয়ে রাখলেন রোনালদো ছবি: সংগৃহীত

অদূর ভবিষ্যতে রিয়াল মাদ্রিদ ছেড়ে চাইনিজ সুপার লিগে (সিএসএল) পাড়ি জমাতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ আইকনের একাধিকবার চীনের লাইফস্টাইল সম্পর্কে জানতে চাওয়ার কথা প্রকাশ করেছেন সাবেক ব্রাজিল ও পর্তুগাল কোচ লুইজ ফেলিপে স্কলারি।

এখনো দুর্দান্ত ফর্ম উপভোগ করছেন ৩৩ বছর বয়সী রোনালদো। মৌসুম শুরুর হতাশা ভুলে চলতি বছর তার পারফরম্যান্স নজরকাড়া।

পঞ্চিকাবর্ষে ক্যারিয়ার সেরা শুরু পেয়েছেন সিআর সেভেন। এখন পর্যন্ত ১৩ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ২১ বার। আর সিজনে ৩৫ ম্যাচে গোল করেছেন ৩৭টি।

সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সালের জুন পর্যন্ত। তখন তার বয়স হবে ৩৬। চুক্তি নবায়ন করে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রিয়ালেই অবসর নেবেন কিনা তা সময়ই বলে দেবে।

রিয়াল অধ্যায়ের ইতি টানলে কোথায় থিতু হবেন? সম্ভাব্য ঠিকানা হতে পারে চীন। ২০১৫-১৭ পর্যন্ত চাইনিজ ক্লাব গুয়াংঝো এভারগ্রান্ডেতে কাটানো ৬৯ বছর বয়সী স্কলারি বলছেন তেমনটাই। তার কথায়, চীনের ব্যাপারে আগ্রহী হতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এক সাক্ষাৎকারে রোনালদোর সাবেক কোচ স্কলারি বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো আমার কাছে চীনের জীবনমান সম্পর্কে একাধিকবার জানতে চেয়েছে। সে কেন চীনে যেতে পারবে না? আমি তাকে সব নির্দেশনা দিয়েছি। আমরা বুঝতে পেরেছি চীন ভিন্ন ভিন্ন ধাঁচের খেলোয়াড়ের জায়গা। ’

‘ক্রিস্টিয়ানো রোনালদোর ব্র্যান্ড ও ইন্ডাস্ট্রি আছে। চীন বিশ্বের অন্যতম বৃহত্তম দেশ। আমি তাকে বলেছি যেমনটা সবসময় বলি: যার কাছে সুযোগ আসবে তাকে অবশ্যই চীনে যাওয়া উচিৎ। ’-যোগ করেন ২০০২ বিশ্বকাপ জয়ী।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।