ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উত্তেজনায় শেষ বলটি দেখেননি রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
উত্তেজনায় শেষ বলটি দেখেননি রোহিত শর্মা ছবি: সংগৃহীত

১ বলে দরকার ৫ রান। পুরো গ্যালারি ও টিভি পর্দার সামনে থাকা ক্রিকেট সমর্থকদের চোখ তখন সৌম্য সরকার ও দিনেশ কার্তিকের দিকে। কিন্তু ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ক্ষেত্রে ব্যাপারটি তেমন ছিল না। নিদাহাস ট্রফির ফাইনালে কার্তিকের অবিস্মরণীয় ছক্কা দেখেননি তিনি।

কারণটা কি ছিল? রোহিত আঁচ করেছিলেন ম্যাচটি সুপার ওভারে গড়াবে এবং তার জন্য নিজেকে তৈরি করছিলেন। প্যাড পরতে চলে যান ড্রেসিংরুমের দিকে।

ব্যাট হাতে আর নামতে হয়নি রোহিতকে। কাভারের ওপর দিয়ে দর্শনীয় শটে ফ্ল্যাট সিক্সে সতীর্থদের বাঁধভাঙা উল্লাসের কেন্দ্রবিন্দুতে পরিণত হন ৩২ বছর বয়সী কার্তিক।

ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে রোহিত নিজেই বলেছেন, কার্তিকের শেষ বলের ছক্কা তিনি মিস করেছিলেন। ভেবেছিলেন ওই বলটি থেকে বাউন্ডারি (চার) আসলে শিরোপা নিষ্পত্তি হবে সুপার ওভারে, ‘আমি প্যাড পরার জন্য ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলাম। ’

চাপ সামলানোর ক্ষমতার জন্য কার্তিকের ভূয়সী প্রশংসাই ঝরে রোহিতের কণ্ঠে, ‘তিনি রাজ্য দলের দলের হয়ে এই পজিশনে (সাত নম্বরে) ব্যাটিং করেছেন। এমনকি যখন তিনি যখন আমার সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সে (আইপিএল) খেলেছিলেন। আমি তার ব্যাটিং সক্ষমতা জানি। তার কিছু ভিন্ন ধরনের শট খেলার স্কিল রয়েছে যেটি সম্ভবত ডেথ ওভারে প্রয়োজন। এটাই তাকে পেছনে রাখার জন্য একমাত্র কারণ। আমি গর্বের সঙ্গে বলতে পারি তিনি এর প্রতিদান দিয়েছেন। ’

কার্তিক যখন ক্রিজে আসেন ১৬৭ রানের লক্ষ্য থেকে ভারত তখন ৩৪ রান দূরে। হাতে মাত্র ১২টি বল। আগের ওভারে মাত্র ১ রান দিয়ে ম্যাচ বাংলাদেশের নাগালে নিয়ে আসেন মোস্তাফিজুর রহমান।

কিন্তু সব ম্লান করে দেন নিজের আগের তিন ওভারে ১৩ রানের বিনিময়ে ২ উইকেট নেওয়া রুবেল হোসেন। রীতিমতো স্টিমরোলার চালান কার্তিক। ১৯তম ওভারে তুলে নেন ২২। শ্বাসরুদ্ধকর ম্যাচে সৌম্যর করা শেষ ওভারে ১২ রানের টার্গেট অতিক্রম করেন শেষ বলের ছক্কায়। শিরোপা জয়ের এতো কাছে এসেও স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের।  শেষ বলে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।