ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আক্ষেপ-অর্জন-প্রত্যয়ের কথা শোনালেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
আক্ষেপ-অর্জন-প্রত্যয়ের কথা শোনালেন মুশফিক ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিরোপা জেতার দ্বারপ্রান্তে এসেও না পাওয়ার হতাশা বাংলাদেশ শিবিরে। কলম্বোতে ভারতের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের শ্বাসরুদ্ধকর ফাইনালের শেষ বলে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের। দেশে ফিরে সেই আক্ষেপ ব্যক্ত করার পাশাপাশি অর্জন ও প্রত্যয়ের কথা শোনালেন মুশফিকুর রহিম।

সোমবার (১৯ মার্চ) সকালে অনেক অর্জনের নিদাহাস ট্রফি মিশন শেষ করে দেশের মাটিতে পা রাখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সংবাদমাধ্যমের সামনে কথা বলেন মুশফিক ও বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

 শেষ বলে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমসিরিজে বাংলাদেশ টিমের পারফরম্যান্সে উচ্ছ্বাস প্রকাশ করেন মুশফিক, ‘আমরা যে কয়টা ম্যাচ জি‌তে‌ছি তাতে আমা‌দের দল কৃ‌তিত্ব পাওয়ার যোগ্য। টি-টো‌য়ে‌ন্টি‌তে দে‌শের মা‌টি‌তে (হোম সিরিজে ২-০ তে হার) শ্রীলঙ্কার কা‌ছে যেভা‌বে হে‌রে‌ছি, সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে এমন পারফরম্যান্স অ‌নেক বড় একটা স্টেপ। ’

‘সবচেয় বড় প্রা‌প্তি আমরা যে দু’টো ম্যাচ জি‌তে‌ছি (লঙ্কানদের বিপক্ষে) দু’টিই ক্লোজ ছিল। লাস্ট টি-টো‌য়ে‌ন্টি‌তে যেভা‌বে হে‌রে‌ছি সেটা ওভারকাম ক‌রে জিততে পে‌রে‌ছি। পু‌রো টি-২০ সি‌রি‌জেই আমরা ভালো খে‌লে‌ছি, এটা একটা প্লাস প‌য়েন্ট। ’-যোগ করেন মুশফিক।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমফাইনালে জিততে জিততেও হার। দলের সবাই এতে ভীষণ হতাশ। এটা তাড়িয়ে বেড়াবে অনেক দিন। এখান থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে যেন এমন পরিস্থিতি সামলানো যায় সেই প্রত্যয় থাকবে হবে সবার মাঝে।

মুশফিকের কথায়, ‘হা‌রের প‌র খারাপতো লাগ‌বেই, এতো কা‌ছে এসেও ট্র‌ফিটা পেলাম না। ‌চেষ্টা থাক‌বে ভ‌বিষ্য‌তে এমন অবস্থা আস‌লে আমরা যেন নার্ভ শক্ত রে‌খে ওভারকাম কর‌তে পা‌রি। এখান থে‌কে শিক্ষা নেওয়া ছাড়া আর কিছু করার নেই। আমা‌দের সুযোগ ছিল, হাতছাড়া হ‌য়ে গেল। ’

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলাদেশ দলের পারফরম্যান্সে গর্বিত বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তার চোখে, বীরের মতো খেলেছে বাংলাদেশ, ‘ছেলেরা বীরের মতো খেলেছে। এটা ঠিক ভারতের কাছে হেরেছে। ছেলেদের কষ্টটা আমি দেখেছি। হারের পর ওরা ভেঙে পড়েছিল। মানসিক অবস্থা খুব নাজুক ছিল। খেলায় হার-জিত থাকবেই। এক দল জিতবে এক দল হারবে। প্রত্যেকটা ম্যাচেই বাংলাদেশ বীরের মতো খেলেছে। ’

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।