ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেহেদি-ফাওয়াদে হাফ ছেড়ে বাঁচলো গাজী গ্রুপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
মেহেদি-ফাওয়াদে হাফ ছেড়ে বাঁচলো গাজী গ্রুপ ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে প্রাইম দোলেশ্বরের দেয়া ১৮৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমেও স্বস্তিতে ছিল না গাজী গ্রুপ ক্রিকেটার্স। স্কোরবোর্ডে ১১১ রান তুলতেই সাজঘরে ফেরেন ৫ ব্যাটসম্যান।

অবশেষে মেহেদি হাসানের ৫৩ বলে ৫৯ ও পাকিস্তানের ফাওয়াদ আলমের ৪৬ রানের ইনিংসের সুবাদে ৬ উইকেট হারিয়ে ৩৮.৫ ওভারে জয় নিয়ে মাঠ ছাড়ে মুমিনুল হক ও তার দল।

রোববার (১৮ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ফজলে মাহমুদের ৬৫ ও মার্শাল আইয়ুবের ২৮ রানে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের খরচায় ১৮৬ রানের স্বপ্ল পুঁজি পায় প্রাই দোলেশ্বর।

বল হাতে গাজী গ্রুপের হয়ে ফাওয়াদ আলম ৩টি, টিপু সুলতান ২টি, মেহেদি হাসান, কামরুল ইসলাম রাব্বি ও না‌ঈম হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে ১৮৭ রানের নহজ লক্ষ্যে নেমেও পাকিস্তানের বাঁহাতি অর্থডক্স বোলার জোহেব খানের বলে দলীয় ১১১ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটফুটে চলে যায় গাজী গ্রুপ। সেখান থেকে ব্যক্তিগত ৫৯ রান করে  দলকে হাফ ছেড়ে বাঁচান ওপেনার মেহেদি হাসান।

প্রাইম দোলেশ্বরের হয়ে জোহেব খান একাই ৫টি উইকেট দখল করেন। অপর উইকেটটি নেন ফরহাদ রেজা।

এদিকে, বিকেএসপিতে দিনের অপর ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে ২ উইকেটের জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সংঘ। টস হেরে ব্যাটিংয়ে নামা প্রাইম ব্যাংক  আল আমিনের ৯৪ রানে ভর করে ২৬১ রানে অলআউট হয়।  

জয়ের জন্য ২৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে অমিত মজুমদারের ৭১, আল মিনেরিয়ার ৬৩ ও রাফসান আল মাহমুদের ৪০ রানে ৮ উইকেট হারিয়ে শেষ বলে জয় নিশ্চিত করে খেলাঘর। ৩৬ রানে অপরাজিত থাকেন মাসুম খান।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ১৮ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।