ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

শেলি আন ফ্রেজারকে অনুসরণ করবেন দ্রুততম মানবী রুপা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
শেলি আন ফ্রেজারকে অনুসরণ করবেন দ্রুততম মানবী রুপা ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এতদিন দেশের দ্রুততম মানবী শিরিন আক্তারই ছিলেন দেশের ট্র্যাক অ্যান্ড ফিল্ড কাঁপানো রাজশাহীর মেয়ে রুপা খাতুনের আইডল। কিন্তু যুব গেমেস ১০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয়ের পর তার আইডল বদলে গেছে!

এখন থেকে তিনি ২০০৮ ও ২০১২  অলিম্পিকে ১০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয়ী জ্যামাইকান শেলি আন ফ্রেজারকে অনুসরণ করবেন, ‘আগে শিরিন আপুকে ফলো করতাম। এখন বাইরের কাউকে করবো।

শেলি আন ফ্রেজারের মতো দৌড়াতে চেষ্টা করবো। ’

শুক্রবার (১৬ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বর্ণ জয়ের পর সংবাদ মাধ্যমকে এভাবেই নিজের অভিমত ব্যক্ত করেন রুপা। এসময় তিনি কথা বলেন দেশের অ্যাথলেটিক্সের সুযোগ সুবিধা নিয়েও।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদেশের অ্যাথলেটরা ফুটবল ও ক্রিকেটের মতো পর্যাপ্ত সুযোগ সুবিধা পাচ্ছেন না বলে অভিযোগ তার, ‘অ্যাথলেটিকসে ফুটবল ক্রিকেটের মতো সুযোগ সুবিধা নেই। দেয়া হলে আরও উন্নত হবে। ’

উল্লেখ্য, বাংলাদেশ যুব গেমসে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে ১২.৩০ সেকেন্ড সময় নিয়ে দেশের দ্রুততম মানবী হয়েছেন রাজশাহী বিভাগের রুপা খাতুন।  একই ইভেন্টে ১২.৪০ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন রাজশাহীর সোনিয়া আক্তার। আর ১২.৬০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জেতেন চট্টগ্রামের তছলিমা।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ১৬ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।