ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারোত্তোলনে সোনার কন্যা গিনি-বাঁধন-ময়না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
ভারোত্তোলনে সোনার কন্যা গিনি-বাঁধন-ময়না ওজন শ্রেণির ভিন্ন ইভেন্টে স্বর্ণ কন্যা গিনি রানী রায় ও নুরজাহান আক্তার ময়না / ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ যুব গেমসে মেয়েদের ৫৩ কেজি ওজনে স্বর্ণ জয় করেছেন গিনি রানী রায়। অন্যদিকে, ৬৩ কেজি ওজন শ্রেণিতে সোনার কন্যার খেতাব জিতে নেন বাঁধন। ৪৮ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ বিজয়ী নুরজাহান আক্তার ময়না।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনে তারিনা ও সামিয়াকে পেছনে ফেলে এই ইভেন্টে স্বর্ণ জয়ের গৌরব লাভ করেন গিনি রানী। অনন্য এই অর্জনে তাকে স্ন্যাচে ৩৬ ও  ক্লিন অ্যান্ড জার্কে ৪৩ কেজিসহ মোচ ৭৯ কেজি তুলতে হয়েছে।

একই ইভেন্টে স্ন্যাচে ৩০ ও ক্লিন অ্যান্ড জার্কে ৪৬ কেজিসহ মোট ৭৬ কেজি উঁচিয়ে রৌপ্য জিতেছেন তারিনা। আর স্ন্যাচে ২৩ এবং ক্লিন অ্যান্ড জার্কে ২৮ কেজিসহ মোট ৫১ কেজি তুলে ব্রোঞ্জ জেতেন সামিয়া।

মেয়েদের ৫৩ কেজি ওজন শ্রেণির ইভেন্টে স্বর্ণ জয়ী গিনি রানী রায় (মাঝে) / ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে, মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ৩০ ও ক্লিন অ্যান্ড জার্কে ৪২ কেজিসহ মোট ৭২ কেজি উত্তোলন করে স্বর্ণ জিতেছেন বাঁধন। একই ইভেন্টে স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্কে ২৫ কেজিসহ মোট ৫০ কেজি তুলে রূপা জিতেছেন সুচিত্রা।

আর স্ন্যাচে ৩০ ও ক্লিন অ্যান্ড জার্কে ২০ কেজিসহ মোট ৫০ কেজি উঁচিয়ে ব্রোঞ্জ পদক গলায় জুলিয়েছেন রহিমা আক্তার উর্মি।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ১৫ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।