ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খেলার মতো ফিট বলেই সাকিবকে পাঠিয়েছে বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
খেলার মতো ফিট বলেই সাকিবকে পাঠিয়েছে বিসিবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাঁহাতের কণিষ্ঠ আঙুলের ব্যথা আর ভোগাচ্ছে না টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ব্যথা সেরে ওঠায় এখন তিনি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করছেন। বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংও করতে পারছেন সাবলীলভাবে।

পাশাপাশি তার অজি চিকিৎসক গ্রেগ হয়ও মাঠে নামার সবুজ সংকেত দিয়েছেন। তাই কালবিলম্ব না করে নিদাহাস ট্রফিতে ১৬ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনাল নির্ধারণী মহাগুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে সাকিবকে শ্রীলঙ্কা পাঠিয়েছে বিসিবি।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সংবাদ মাধ্যমকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সুজন বলেন, ‘অস্ট্রেলিয়ার ডাক্তার গ্রেগ হয় সাকিবকে দেখেন। চিকিৎসা এবং মেডিকেল এডভাইস নিয়ে দেশে ফেরে সাকিব। আমরা আশা করছি আজকেই সে জাতীয় দলের সঙ্গে যোগ দেবে। আমরা তার জন্য যে অস্ট্রেলিয়ান ডাক্তারের পরামর্শ নিয়েছিলাম তার সঙ্গে যোগাযোগ আছে আমাদের মেডিকেল টিমের। হি ইজ কমফোর্টেবল খেলতে পারবেন এ ধরনের একটা এডভাইস আছে। ’

তবে শুধু সাকিবের স্বাচ্ছন্দ্য কিংবা গ্রেগ হয়ের পরামর্শই নয়, নিদাহাস ট্রফির ফাইনালের মিশনের এই ম্যাচে সাকিবের অংশ নেয়া নিয়ে বিসিবি থেকেও একটি অনুরোধ ছিল বলে জানালেন বোর্ডে এই ঊর্ধ্বতন কর্মকর্তা, ‘দল আশা করছে, অনুরোধটা বোর্ড থেকেই এসেছে। আমরা সব দিক বিবেচনা করেই কিন্তু সিদ্ধান্ত নিয়েছি তাকে পাঠানোর। এখন পরিস্থিতিই বলে দিবে কতটুকু সে খেলতে পারবে। ’

গত ২৭ জানুয়ারির ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কণিষ্ঠ আঙুলে গুরুতর চোট পান বাংলাদেশের টেস্ট ও টি-২০ দলপতি সাকিব আল হাসান। ফলে ওই ম্যাচে তার ব্যাটিং করা সম্ভবপর হয়ে ওঠেনি।

একই ইনজুরি তাকে খেলতে দেয়নি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টোয়েন্টি সিরিজেও। মাঠের বাইরে বসেই অস্ত্রহীন সেনাপতির মতো দলের অসহায় আত্মসমর্পণ দেখেছেন। দেখেছেন মুঠো গলে স্বপ্ন বেরিয়ে যাওয়া।

সুস্থতার পক্রিয়া এতোটাই জটিল ছিল যে চলমান নিদাহাস ট্রফিতে তাকে ছিটকে যেতে হয়েছে। অগত্যা উন্নত চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়কে দেখিয়ে গেল ১১ মার্চ মেলবোর্ন থেকে ফিরেছেন সাকিব। এখন দলের ফাইনালের ওঠার ম্যাচে তাকে পাওয়ার আশায় সতীর্থরা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ১৫ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।