ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে তামিম-লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে তামিম-লিটন ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির পঞ্চম ম্যাচ ও নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগারর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ১৭৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছেন টাইগার দুই ওপেনার তামিম ও লিটন।

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হন রোহিত শর্মা।

৬১ বলে ৫টি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান রোহিত।

দলীয় ১০ম ওভারের পঞ্চম বলে ওপেনার শিখর ধাওয়ানকে ব্যক্তিগত ৩৫ রানে সরাসরি বোল্ড করেন রুবেল হোসেন। ২৭ বলে ৫টি চার ও একটি ছক্কায় হাঁকান ধাওয়ান। আর ইনিংসের শেষ ওভারে সুরেশ রায়কে ঐ রুবেলই শিকার করেন। ৩০ বলে ৪৭ করা রায়না সৌম্য সরকারকে ক্যাচ দেন। ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি।

বাংলাদেশি বোলারদের মধ্যে ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন রুবেল হোসেন। তিনি রোহিতকে রান আউটও করেন।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় খেলাটি শুরু হয়। টুর্নামেন্টে এ নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি দু’দল।

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায়। তবে টুর্নামেন্টের আরেক দল স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জিতে ঠিকই আসরে টিকে রয়েছে টাইগাররা। আর ভারত তিন ম্যাচ খেলে দুটিতে জয় ও এক ম্যাচ হেরেছে।

এ ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে পেসার তাসকিন আহমেদের জায়গায় এসেছেন আরেক পেসার আবু হায়দার রনি। আর ভারতীয় দলে জয়দেব উনাদকাটের জায়গায় খেলছেন মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাশ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেদেহি হাসান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), বিজয় শংকর, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, যুজভেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।