[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

ভারতকে ১৫৩ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ১০:৩৫:২৫ পিএম
কুশাল মেন্ডিস-ছবি: সংগৃহীত

কুশাল মেন্ডিস-ছবি: সংগৃহীত

বৃষ্টি ও ভেজা আউট ফিল্ডের কারণে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচে ১৯ ওভার করে নির্ধারণ হয়। যেখানে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। আর ১৯ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে লঙ্কানরা।

স্বাগতিক শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার কুশাল মেন্ডিস। ৩৮ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫৫ করে তিনি যুজভেন্দ্র চাহালের বলে আউট হন। তবে ভারতীয় বোলারদের দাপটে অন্য কোনো ব্যাটসম্যানই ইনিংস বড় করতে পারেননি। ২২ রান করেন উপুল থারাঙ্গা। আর ১৯ রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান শারদুল ঠাকুর। ২ উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। আর একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, চাহাল ও বিজয় শংকর।

এই টুর্নামেন্টে দু’দলের এটি দ্বিতীয়বার দেখা। প্রথম সাক্ষাতে উদ্বোধনী ম্যাচে ভারতকে হারিয়ে দেয় লঙ্কানরা। কিন্তু ভারত আবার পরের ম্যাচে আসরের অন্য দল বাংলাদেশকে হারায়। পাশপাশি টাইগাররাও নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের পরাজিত করে। 

ফলে এ ম্যাচের আগে প্রতিটি দলই একটি করে জয় ও সমান ম্যাচে পরাজয় দেখেছে। কিন্তু রান রেটে যথাক্রমে শ্রীলঙ্কা ও ভারতের পরে রয়েছে বাংলাদেশ।

এ ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেছেন না লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তার পরিবর্তে নেওয়া হয়েছে পেসার সুরাঙ্গা লাকমালকে। আর দলের নেতৃত্বে থাকছেন থিসারা পেরেরা।

অন্যদিকে ভারতীয় দলে একটি পরিবর্তন হয়েছে। রিষভ প্যান্টের জায়গায় সুযোগ পেয়েছেন লোকেশ রাহুল।

শ্রীলঙ্কা একাদশ: দানুশকা গুনাথিলাকা, কুসাল মেন্ডিস, কুশাল পেরেরা, উপুল থারাঙ্গা, দাসুন শানাকা, থিসারা পেরেরা (অধিনায়ক), জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, নুয়ান প্রদিপ, সুরাঙ্গা লাকমাল, দুশমন্থ চামিরা।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, লোকেশ রাহুল, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, বিজয় শংকর, ওয়াশিংটন সুন্দর, জয়দেব উনাদকাট, শারদুল ঠাকুর, যুজভেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa