নেপালের জয়ে স্বপ্ন বাঁচলো আফগানদের
[x]
[x]
ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

নেপালের জয়ে স্বপ্ন বাঁচলো আফগানদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৯:৩৩:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হংকংকে হারিয়ে নেপালের কোনো লাভ হয়নি, দলটি যেতে পারেনি বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে। কিন্তু স্বপ্ন বাঁচিয়ে দিল আফগানিস্তানের। ওপরের দুই দলকে রান রেটে পিছিয়ে দিয়ে গ্রুপের তৃতীয় দল হিসেবে রশিদ খানরা নিশ্চিত করল সুপার সিক্স।

এর আগে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপে যাওয়া নিয়ে শঙ্কায় পড়ে আফগানরা।

নেপাল এদিন পর্বে ‘বি’ গ্রুপের ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে হংকংকে। এ জয়ে তিন দলের পয়েন্ট হয়েছে দুই করে। আফগানিস্তানের রান রেট ০.০৩৮। তারা পেছনে ফেলেছে নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১)।

এ গ্রুপ থেকে অবশ্য আগেই সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। তবে দু’দলের শেষ ম্যাচটি টাই হয়েছে। দু’দলই ২১০ রান করে করেছে।

বুলাওয়ের অ্যাথলেটিক ক্লাব মাঠে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতে ১৫৩ রানে অলআউট হয়ে যায় হংকং। জবাবে ৪০ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নেপাল।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে যাওয়ার মিশনে দুই গ্রুপে খেলছে পাঁচটি করে দল। সুপার সিক্স পর্ব হবে ‘এ’ ও ‘বি’ গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে। এখান থেকে সেরা দুই দল বিশ্বকাপে আগেই নিশ্চিত হওয়া আট দলের সঙ্গে যোগ দেবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa