ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাবাদার রেকর্ডে অসহায় অজিরা ১০১ টার্গেট দিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
রাবাদার রেকর্ডে অসহায় অজিরা ১০১ টার্গেট দিল কাগিসো রাবাদা-ছবি: সংগৃহীত

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টে জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা। এই আভাস অবশ্য তৃতীয় দিনই পাওয়া গিয়েছিল। আর অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ধস নামানোর মূল কারিগর কাগিসো রাবাদা। তার রেকর্ডময়ী বিধ্বংসী বোলিংয়ে অসহায় হয়ে পড়ে অজিরা।

তৃতীয় দিন পাঁচ উইকেট হারিয়ে ১৮০ করেছিল অস্ট্রেলিয়া। যেখানে ৩ উইকেট লাভ করেন রাবাদা।

আর চতুর্থ দিন মাত্র ৫৯ রান যোগ করতে পারলে সফরকারীদের দ্বিতীয় ইনিংস ২৩৯ রানে থামে। ফলে প্রোটিয়াদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ১০০ রান।

এর আগে অজিরা নিজেদের প্রথম ইনিংসে ২৪৩ রানে অলআউট হলে দ.আফ্রিকা ৩৮২ রানে থামে।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জ্বলে ওঠেন ফাস্ট বোলার রাবাদা। প্রথম ইনিংসে তিনি ৫ উইকেট লাভ করেন। যেখানে দ্বিতীয় ইনিংসে আরও ভয়ঙ্কর হয়ে তুলে নেন ৬টি উইকেট। আর ক্যারিয়ারে মাত্র ২২ বছর বয়সে চুতর্থবার এক টেস্টে ১০ বা তার বেশি উইকেট শিকার করে দারুণ এক রেকর্ডের মালিক হন এই ডানহাতি। এর আগে ২৩ বছরের আগে একমাত্র পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসই ৪বার টেস্টে ১০ উইকেট শিকার করেছিলেন।

চতুর্থ দিন রাবাদাকে দারুণ সঙ্গ দেন আরেক পেসার লুনগি এনগিদি। তিনি ও স্পিনার কেশব মাহারাজ এই ইনিংসে ২টি করে উইকেট পান।

অজিদের হয়ে সর্বোচ্চ রান করেন আগের দিনেই আউট হওয়া উসমান খাজা (৭৫)। আর দুই অপরাজিত ব্যাটসম্যানের মধ্যে মিচেল মার্শ ৪৫ রানে রাবাদার বলে বোল্ড হন। তবে টিম পেইন ২৮ রানে নট আউট থাকেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।