[x]
[x]
ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

সিদ্ধান্ত নিতে হবে সাকিবকেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৩:৩৮:৪০ পিএম
ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলবোর্নে গত ৯ মার্চ হাত বিশেষজ্ঞ ডেভিড হয়ের সাথে অ্যাপয়েনমেন্ট ছিল সাকিবের। ডেভিড হয় তার শরীরে প্রদাহবিরোধী একটি ইনজেকশন দিয়েছেন। চটজলদি নয়, ইনজেকশনটি ধীরে ধীরে কাজ করবে। তাই স্পোর্টস অ্যাকটিভিটিতে ফিরতে তার সময় লাগবে ন্যূনতম ৭-১০ দিন।

সাকিব ভক্তদের এতেই খুশি হওয়ার কোন কারণ নেই। কেননা স্পোর্টস অ্যাকটিভিটিতে ফেরা আর ম্যাচ ফিটনেস এক বিষয় নয়। পুরোপুরি ম্যাচ ফিটনেস ফিরে পেতে তাকে আরও অপেক্ষা করতে হবে। তবে সাকিব যদি মনে করেন ৭-১০ দিন পরেই তিনি খেলবেন সেখানে কেউ বাধ সাধবে না।

সোমবার (১২ মার্চ) এ তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘৯ তারিখ মেলবোর্নের হ্যান্ড বিশেষজ্ঞ ডা. ডেভিড হয়ের সাথে সাকিবের অ্যাপেয়েনমেন্ট ছিল। ওখানে পরীক্ষানিরীক্ষার পর উনি সিদ্ধান্ত নেন বড় কোন ইন্টারভেনশনে এই মুহূর্তে যাওয়ার প্রয়োজন নেই।’

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘উনি প্রদাহবিরোধী একটি ইনজেকশন পুশ করেন। উনি আশা করছেন এই ওষুধটা ধীরে ধীরে কার্যকর  হবে। যদি ওষুধটা কার্যকরী হয় তবে ৭-১০ দিনের মধ্যে সে পুরোপুরি স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে। ব্যাথা অনেকটাই বেটার। অগ্রগতিটা পজেটিভ। এভাবে যদি চালিয়ে যেতে পারি ওই সময়ের মধ্যেই স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে।’

দেবাশীষ আরও বলেন, ‘স্পোর্টস অ্যাকটিভিটিতে ফেরা আর ম্যাচ ফিটনেসের মধ্যে পার্থক্য আছে। ম্যাচ ফিটনেসের জন্য আরেকটু সময় নিতে হবে। কেননা মনস্তাত্বিক একটা ব্যাপার কিন্তু থেকেই যায়। সেটা অবশ্যই সাকিব সিদ্ধান্ত
নিবে। তবে আমরা চেষ্টা করছি আপাতত স্পোর্টিং ফিটনেস ফিরিয়ে আনতে।’

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে অস্ট্রেলিয়া থেকে গতকাল দেশে ফিরেই আজ অনুশীলনে নেমে পড়েছেন সাকিব। মিরপুর শের -ই-বাংলায় ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচের বিরতিতে কিছুক্ষণ ব্যাটিং অনুশীলনে পর চলে গেছেন ইনডোরে। সেখানে মিনিট দশেক মেশিনের বলে নক করেছেন।

নকিং শেষে করেছেন বোলিং অনুশীলন। তিন ওভারের এই অনুশীলনের প্রথমদিকে কিছুটা আস্তে বল করলেও শেষের দিকে বলের ওপর প্রেসার দিয়েছেন। দু’তিনবার উইকেটও ভেঙেছেন। এরপর মিনিট দুয়েক ক্যাচ অনুশীলন করে দিনের অনুশীলন সেরেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa