[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

মুশফিক ছয় মারতে পারেন পাপন জানতেন ‍না!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৮:৩৩:৪২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের অবিস্মরণীয় জয়ের নায়ক মুশফিকুর রহিম। চোখ ধাঁধানো ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন রেকর্ড মোড়ানো এক জয়। ৩৫ বল খেলে ৫টি চার ও ৪ ছক্কায় ৭২ রানের ইনিংসে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

মুশফিকের ব্যাটে টাইগারদের এমন জয়ের পর মজার কথা শোনালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এতদিন তিনি জানতেন তামিম-সৌম্য-সাব্বিরই কেবল ছয় মারতে পারেন। কিন্তু মুশফিকও যে সেটা পারেন তিনি জানতেন না! এমন কী লিটন দাসের সামর্থ্য সম্পর্কেও নাকি তিনি অবগত ছিলেন ‍না!

‘তামিম–সৌম্য মারতে (ছক্কা) পারে আমরা জানি। লিটন যে মারতে পারে জানতাম না। মুশফিক? ওকে বললাম, তুমি যে এমন মারতে পার, জানতামই না! ও তো আসলে গত দুই বছরে ছয় মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হয়। কিন্তু ছয় মারার খেলোয়াড় নয়। ছয় মারে তিনজন তামিম, সৌম্য, সাব্বির। সাব্বির তো ছন্দেই নেই। ভালো ফিল্ডিং করেছে, যা হোক। লিটন কাল যেভাবে খেলেছে খেলার টোন বদলে দিয়েছে। তামিমের ওপর চাপ কমে যায়। তামিম মারা শুরু করলো, সৌম্য ধরে রাখল। মুশফিক এলো, সৌম্য মারা শুরু করলো। এই যে প্ল্যান—এটাই ছিল দেখার মতো।’

ছবি: সংগৃহীতরোববার (১১ মার্চ) কলম্বোতে সাংবাদিকদের এসব কথাই তুলে ধরেন বিসিবি প্রেসিডেন্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাটিতে এমন অবিস্মরণীয় জয়ের পর টুর্নামেন্টের ফাইনালে খেলার স্বপ্ন দেখেন বাংলাদেশ ক্রিকেটের এই অভিভাবক, ‘এটাই শেষ নয়। আমাদের একবার জিতে মনে হয় সব জিতে গেছি। ত্রিদেশীয় সিরিজে যেটা মনে হচ্ছিল। হার-জিত যাই হোক সবাই যেন সমীহ করে। প্রথম ম্যাচ খারাপ হয়েছে, পরেরটা ভালো হয়েছে। এটা ধরে রাখতে হবে। তারা খুব সিরিয়াস। আমাদের আপাতত লক্ষ্য ফাইনাল।’

আগামী ১৪ মার্চ নিজেদের তৃতীয় ম্যাচে ভারতকে মোকাবেলা করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa