[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

ডি ভিলিয়ার্স অপ. ১২৬, লিড ১৩৯

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৪:৪৬:৪১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে সমতায় ফিরতে সুবিধাজনক অবস্থানে দক্ষিণ আফ্রিকা। পোর্ট এলিজাবেথে প্রথম ইনিংস শেষে ১৩৯ রানের লিড পেয়েছে প্রোটিয়ারা। ১২৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলে অপরাজিত থাকেন এবি ডি ভিলিয়ার্স।

চলছে তৃতীয় দিনের খেলা। অজিদের ২৪৩ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৮২ রান (১১৮.৪ ওভার) তোলে স্বাগতিক শিবির। শেষ ব্যাটসম্যান হিসেবে রানআউট হন লুঙ্গি এনগিদি (৫)। মিচেল স্টার্কের বলে দুই রান নিতে যাওয়ার খেসারত দেন ডি ভিলিয়ার্স। দৌড়ে ডিপ কাভার থেকে দারুণ ফিল্ডিংয়ে সরাসরি থ্রোতে বোলিং প্রান্তের স্ট্যাম্পের বেল ওড়ান অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। কিছুই করার ছিল না এনগিদির।

দ. আফ্রিকার প্রথম ইনিংসে অর্ধশতক হাঁকান ওপেনার ডিন এলগার (৫৭) ও হাশিম আমলা (৫৬)। শেষদিকে ভারনন ফিল্যান্ডার ৩৬ ও কেশব মহারাজ ৩০ রানের কার্যকরী ব্যাটিং উপহার দেন।

প্যাট কামিন্স তিনটি উইকেট নেন। জশ হ্যাজলউড ও মিচেল মার্শ দু’টি করে। মিচেল স্টার্ক ও স্পিনার নাথান লায়নের নামের পাশে একটি করে উইকেট।

এর আগে রাবাদা-এনগিদি-ফিল্যান্ডারদের পেস তোপে দ্বিতীয় দিনে ২৪৩ রানে গুটিয়ে যায় অজিদের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৬৩ রান করেন ডেভিড ওয়ার্নার। একাই পাঁচ উইকেট শিকারে নেন কাগিসো রাবাদা। এনগিদি তিনটি ও বাকি দু’টি ভারনন ফিল্যান্ডারের।

রোববার (১১ মার্চ) সাত উইকেটে ২৬৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন ডি ভিলিয়ার্স ও ফিল্যান্ডার।

চার ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে স্মিথের দল। বেনোনিতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে পাঁচ উইকেটে হার মানে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa