[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

নেইমারের জন্য বার্সার দরজা খোলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৪:১২:২৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেইমার যদি বার্সেলোনায় ফেরার সিদ্ধান্ত নেন তার জন্য ন্যু ক্যাম্পের দরজা খোলা থাকবে সব সময়। বহুল আলোচিত দলবদলের সাত মাস না যেতেই খবরের শিরোনামে উঠে আসছে ব্রাজিলিয়ান আইকনের স্পেনে প্রত্যাবর্তনের কথা!

গত বছরের আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সা অধ্যায়ের (২০১৩-১৭) ইতি টেনে পিএসজিতে পাড়ি জমান নেইমার। ট্রান্সফার ফি টাকার অঙ্কে ২ হাজার ২৬৬ কোটি ১১ লাখের বেশি।

কিন্তু স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মুন্ডো দেপোর্তিভো’ রিপোর্ট প্রকাশ করেছে, চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে পিএসজির বিদায়ের জেরে বার্সায় ফেরার ইচ্ছা ব্যক্ত করেছেন নেইমার। ফিরতে চান চার বছর কাটানো সাবেক ক্লাবে, যেখান থেকে ইউরোপিয়ান ক্লাব ফুটবল ক্যারিয়ারের শুরু। ‘অনুতপ্ত’ নেইমার বার্সায় ফিরতে চান!

দু’দিন আগে বার্সা কোচ আর্নেস্টো এমন খবরকে ‘কল্পনা’ হিসেবে আখ্যায়িত করেছেন। কিন্তু সম্ভাবনাটা উড়িয়ে দেওয়ার পক্ষে নন কাতালান মিডফিল্ডার ইভান রাকিটিচ। বরং তিনি সাবেক টিমমেটের ক্লাবে ফিরে আসার ধারণাকে স্বাগতই জানাচ্ছেন।

মালাগার বিপক্ষে ২-০ গোলের জয়ের পর নেইমার ইস্যুতে এমন প্রশ্নের মুখে রাকিটিচের ভাষ্য, ‘নেইমার আমাকে কোনো কিছুই বলেনি, কিন্তু এটা যদি আমার হাতে থাকতো তার জন্য এখনই ফেরার দরজা খুলে দিতাম। শুধুমাত্র বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণেই নয়, সে যে ধরনের খেলোয়াড় তার জন্য। আমি সব সময়ই নেইমারকে আমার দলে রাখবো।’

বার্সা ছেড়ে পিএসজিতে বছর কাটানোর আগেই নেইমারের ভবিষ্যৎ নিয়ে গুজব তুঙ্গে। আরেক স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘ডায়ারিও এএস’ এই সপ্তাহে রিপোর্ট করেছে, বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ নাকি ইতোমধ্যেই নেইমারের বাবাকে বলেছে যে, তারা পিএসজির চাওয়া ৪০০ মিলিয়ন ইউরো নিয়ে কথা বলতে ইচ্ছুক।

রিয়াল কোচ জিনেদিন জিদান বরাবরই অন্য ক্লাবের খেলোয়াড় নিয়ে প্রশ্ন এড়িয়ে যেতে চান। কিন্তু তিনি বলেছেন, তার বিশ্বাস এমন ট্রান্সফার ফি’ও (৪০০ মিলিয়ন ইউরো) শিগগিরই পুরোপুরি বাস্তবে রূপ দেওয়া সম্ভব।

শনিবার (১০ মার্চ) প্রকাশিত খবরে স্প্যানিশ জাতীয় দৈনিক ‘এবিসি’র দাবি, যত দ্রুত সম্ভব পিএসজি ছাড়ার পথ খুঁজতে নেইমার তার বাবাকে নির্দেশনা দিয়েছেন।

বর্তমানে ব্রাজিলে পায়ের সার্জারি সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ২৬ বছর বয়সী নেইমার। গত সপ্তাহে তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। মিস করেন প্যারিসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচ। প্রথম লেগে ৩-১ গোলে হারের পর ঘরের মাঠে ঘুরে দাঁড়োনোর লড়াইয়ে ২-১ ব্যবধানে অসহায় আত্মসমর্পণই করে নেইমারবিহীন পিএসজি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৫-২।

ছয় সপ্তাহ পর পরিষ্কার হবে কবে নাগাদ ট্রেনিংয়ে ফিরতে পারবেন নেইমার। এই মৌসুমে পিএসজির হয়ে মাঠে নামার সম্ভাবনা ক্ষীণ। ফোকাসটা জুনে রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে নিজেকে পুরোপুরি ফিট হিসেবে গড়ে তোলার দিকে রাখছেন পেলের উত্তরসূরি।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa