ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে টাইগারদের ছক্কার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
টি-টোয়েন্টিতে টাইগারদের ছক্কার রেকর্ড লিটন দাশ-ছবি: সংগৃহীত

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে বেশ কয়েকটি রেকর্ডও গড়েছে বাংলাদেশ। নিজেদের ইতিহাসে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের পাশাপাশি এদিন রেকর্ড ছক্কাও হাঁকিয়েছে টাইগাররা। আর ব্যক্তিগত সর্বোচ্চ ছক্কার রেকর্ডে ভাগ বসিয়ে দলীয় রেকর্ডে সাহায্য করেন লিটন দাশ।

ক্রিকেটের সবচেয়ে ছোট এই সংস্করণে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ ছক্কা ছিল ৮টি। তবে ইনিংসে ৮ ছক্কা আছে তিনবার করে।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কানদেরর ছুড়ে দেয়া ২১৫ রানের লক্ষ্য তাড়া করে ১২টি ছক্কা হাঁকায় বাংলাদেশ।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৩ সালের ৬ নভেম্বর ঢাকায় প্রথম ৮ ছক্কা হাঁকায় বাংলাদেশ। ২০১৪ সালের ১৮ মার্চ চট্টগ্রামে নেপালের বিপক্ষে ফের ৮ ছক্কা। আর ২০১৬ সালের ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে খুলনায় তৃতীয়বার ৮ ছক্কা হাঁকায় লাল-সবুজরা।

এদিন তামিম ইকবালের সঙ্গে ইনিংসের উদ্বোধন করা লিটন দাশ ১৯ বলে ৪৩ রানের ইনিংসে হাঁকান সর্বোচ্চ ৫টি ছক্কা। টি-২০’তে এক ইনিংসে বাংলাদেশের হয়ে তার সমান ছক্কা আছে কেবল নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, ও তামিমের।

একই দিন ম্যাচ জয়ী ইনিংস খেলেন মুশফিকুর রহিম। ৩৫ বলে অপরাজিত ৭২ রানের ইনিংস খেলার পথে চারটি ছক্কা হাঁকান মুশফিক। একটি করে ছক্কা আসে তামিম, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad