[x]
[x]
ঢাকা, শনিবার, ২৯ আষাঢ় ১৪২৫, ১৪ জুলাই ২০১৮

bangla news

ম্যানসিটির পর গার্দিওলার জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১০ ৪:০৫:১১ পিএম
গার্দিওলার জরিমানা-ছবি:সংগৃহীত

গার্দিওলার জরিমানা-ছবি:সংগৃহীত

ক’দিন আগেই এফএ কাপের ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করায় ম্যানচেস্টার সিটিকে সাড়ে বড় ধরনের জরিমানা হয়। এবার দলটির কোচ পেপ গার্দিওলাকে ২০ হাজার পাউন্ড জরিমানা করেছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। তবে স্পেনের কাতালুনিয়ার স্বাধীনতার দাবিতে বুকে হলুদ ফিতা পরায় তাকে এই জরিমানা গুনতে হচ্ছে।

গত বছর স্পেন থেকে স্বাধীন হওয়ার জন্য কাতালান অঞ্চল বেশ আন্দোলন শুরু করেছিল। আর এর সমর্থনে ছিলেন সেই অঞ্চলেরই গার্দিওলা। যিনি বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ঘুরে এখন ম্যানসিটির কোচ।এফএ কাপের ম্যাচে জামায় হলুদ ফিতা বেঁধে তুমুল বিতর্ক সৃষ্টি করা গার্দিওলা অবশ্য রাজনৈতিক বার্তা দিচ্ছেন সংবাদমাধ্যমের কাছে সেটা শুরুর দিকে অস্বীকার করেন । 

পরবর্তীতে এমন কি ফুটবল এসোসিয়েশন (এফএ) গার্দিওলার বিরুদ্ধে অভিযোগ আনলেও তা নাকচ করে দেন তিনি।

তবে এক পর্যায়ে শুনানির জন্য গার্দিওলাকে ডেকে পাঠানো হলে, শেষ পর্যন্ত তিনি তোপের মুখে গত সপ্তাহে নিজের কৃতকর্মের জন্য দোষ স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।কিন্তু হলুদ ফিতা বেঁধে ডাগ আউটে দাঁড়ানোয় এবং একইভাবে সংবাদ সম্মেলন করায় সিটির স্প্যানিশ জরিমানা করেছে এফএ। 

পাশাপাশি স্প্যানিশ কোচকে সতর্কও করা হয়েছে যাতে তিনি মাঠে রাজনৈতিক কোনো বার্তা বহন না করেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa