ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১৫ বিশ্বকাপের পর গেইলের প্রথম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
২০১৫ বিশ্বকাপের পর গেইলের প্রথম সেঞ্চুরি ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে ক্রিস গেইলকে এখন মনে হয় যোগাযোগ বিচ্ছিন্ন এক সৈনিক। কেননা ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে ঝামেলা আর ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার নিবিড় সম্পর্ক গেইলকে অন্যভাবে চেনায়। তবে অনেকদিন বাদে ক্যারিবীয়ান জার্সিতে সেঞ্চুরি উদযাপন করতে দেখা গেল এই দানবীয় ব্যাটসম্যানকে।

ওয়েস্ট ইন্ডিজ বর্তমানে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলতে জিম্বাবুয়েতে রয়েছে। সেখানে মঙ্গলবার (০৬ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয়েছে জেসন হোল্ডারের নেতৃত্বে দলটি।

এ ম্যাচে নেমেই নিজের ওয়ানডে ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরির দেখা পেলেন বাঁহাতি ওপেনার গেইল। ৭৮ বলে ৭টি চার ও ৮টি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ৯১ বলে ৭টি চার ও ১১টি ছক্কায় ১২৩ করে বিদায় নেন।

ওয়ানডে ফরম্যাটে গেইল সেঞ্চুরি পেলেন প্রায় তিন বছরের বেশি সময় পর। সর্বশেষ ২০১৫ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে তিন অঙ্কের দেখা পেয়েছিলেন তিনি। সেদিন অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৭ বলে ২১৫ রানের দানবীয় এক ইনিংসই খেলেছিলেন গেইল।

এই তিন বছরে অবশ্য গেইলের মোটে ম্যাচ খেলা হয়েছে ৯টি। কারণটা ঐ প্রথমে লেখা হয়েছিল, বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব। মাঝে গত বছর ইংল্যান্ডের বিপক্ষে ব্রিস্টলে ৯৪ রান করেছিলেন।

জাতীয় দলের জার্সিতে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ সেঞ্চুরিটি করেছিলেন গেইল। মুম্বাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৪৮ বলে বরাবর ১০০ রানে অপরাজিত ছিলেন তিনি।

আর পেশাদার ক্রিকেটে গেইল সর্বশেষ গত বছর শেষ সেঞ্চুরিটি করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

২০১৪ সালের পর জাতীয় দলের হয়ে কোনো টেস্ট ম্যাচ খেলেননি গেইল।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ০৬ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।