ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের বিকল্প ভাবা হচ্ছে ভিনিসিয়াসকে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
নেইমারের বিকল্প ভাবা হচ্ছে ভিনিসিয়াসকে! ছবি: সংগৃহীত

ফুটবল বিশ্বকাপের গুনে গুনে আর মাত্র ১০০ দিন বাকি। এ সময়ের মধ্যে কি ব্রাজিল তারকা নেইমার সুস্থ হয়ে উঠতে পারবেন? যদিও ইতোমধ্যে তার পায়ে সফল অস্ত্রোপচার হয়েছে। তবু রাশিয়া বিশ্বকাপের আগে তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা তা নিয়ে একটু হলেও সংশয় রয়েছে ব্রাজিলের ফুটবল মহলে।

ফলে ব্রাজিলের সংবাদমাধ্যমে আলোচনা শুরু হয়েছে, রিয়াল মাদ্রিদের তুলে আনা ‘বিস্ময় বালক’ ভিনিসিয়াসকে জাতীয় দলের কোচ তিতে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে ডাকবেন কিনা? এই নিয়ে ব্রাজিল টেলিভিশনে নিয়মিত চর্চা চলছে। যেখানে ফ্ল্যামেঙ্গোর হয়ে খেলার বিভিন্ন ফুটেজ দেখিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, কেন তিনি ডাক পাবেন না জাতীয় শিবিরে? 

এদিকে আশাবাদী ভিনিসিয়াস নিজেও।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ল্যাটিন আমেরিকার বাছাই পর্বে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি পেয়েছিলেন ব্রাজিলের তরুণ তারকা ভিনিসিয়াস। এরপরেই গত জুলাই মাসে রিয়াল মাদ্রিদ তার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে। জানা যায়, বার্সেলোনা তাকে পাঁচ বছরের জন্য যা দিতে চেয়েছিল তার দ্বিগুণ (৪৫ মিলিয়ন মার্কিন ডলার) দেয় রিয়াল।  

জুলাইয়ে ১৮ বছর পূর্ণ হওয়ার পর ভিনিসিয়াসের রিয়ালের সিনিয়র টিমে পেশাদার ফুটবলার হিসেবে যোগ দেওয়ার কথা। এখন তিনি ব্রাজিলের প্রথম সারির দল ফ্ল্যামেঙ্গোর ফুটবলার। ইউরোপের নামি ক্লাবে যোগ দেওয়ার আগে রিয়াল মাদ্রিদের পরিবেশ ঘুরে দেখতে গত ডিসেম্বরে ভিনিসিয়াস স্পেনে গিয়েছিলেন।  

ব্রাজিলের মার্সেলো ও কাসেমিরোর সঙ্গে স্পেনের পরিকাঠামো ঘুরে দেখেন তিনি। গত দশকে স্পেনে খেলা সফল রোনালদিনহোর সঙ্গেও কথাবার্তা বলেছেন ভিনিসিয়াস।  

স্পেন সফরের পর তিনি বলেন,‘রিয়াল মাদ্রিদে খেলতে আমি তৈরি। শুধু তাই নয়, রাশিয়া বিশ্বকাপে জাতীয় দলে ডাক পাওয়ার ব্যাপারে আমি আশায় আছি। কারণ রোনালদোও ১৭ বছর বয়সে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছিলেন। ভবিষ্যতের কথা ভেবে আমাকে টিম ম্যানেজমেন্ট রাশিয়া বিশ্বকাপের দলে রাখতেই পারে। কোপা দ্য বাসিলে প্রতিযোগিতায় আমি ভালো খেলেছি। ’

বাংলাদশ সময়: ১৬৩১ ঘণ্টা, ০৫ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।