[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

হাতিরঝিলে অনুষ্ঠিত হলো ‘ঢাকা হাফ ম্যারাথন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০২ ৫:৫৮:০৩ পিএম
প্রতিযোগিতার পুরস্কার বিজয়ীরা। ছবি: শাকিল আহমেদ

প্রতিযোগিতার পুরস্কার বিজয়ীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীর হাতিরঝিলে দূরপাল্লার দৌড় প্রতিযোগিতা ‘ঢাকা হাফ ম্যারাথন-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ মার্চ) ভোর ছয়টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় হাতিরঝিল এলাকা ছিল যানবাহনমুক্ত।

রাজধানী ঢাকাকে বিশ্বেদরবারে নতুন করে তুলে ধরতে ও বাংলাদেশেরে ক্রীড়াঙ্গনে নতুনমাত্রা যোগ করার লক্ষ্যে ‘ থাউজেন্ড মাইলস এক্সপেডিশন বাংলাদেশ’ ও ‘ঢাকা রান লর্ডস’ এ ম্যারাথনের আয়োজন করে।

২১ দশমিক ৫ কিলোমিটার হাফ ম্যারাথন এবং ৭ কিলোমিটার মিনি ম্যারাথনে ৬২০ জন প্রতিযোগী অংশ নেন।

ভোরে হাফ ম্যারাথন শুরুর ১৫ মিনিট পর শুরু হয় মিনি ম্যারাথন। ৬২০ জনের মধ্যে ৫০ জন বিদেশি নাগরিকও অংশ নেন।  

পুলিশ কনকর্ড প্লাজা থেকে হাফ ম্যারাথন ও মিনি ম্যারাথনে অংশ নেন প্রতিযোগীরা। এখান থেকে ২১ দশমিক ১ কিলোমিটার দৌড়াতে পুরো হাতিরঝিল এলাকা তিনবার ঘুরতে হয়েছে সব প্রতিযোগীদের। হাফ ম্যারাথন তিনঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়।

অন্যদিকে মিনি ম্যারাথনের দূরত্ব ৭ কিলোমিটার। প্রতিযোগীরা পুরো হাতিরঝিল এলাকা ঘুরতে হয়েছে। মোট সময় ১ ঘণ্টা । হাফ ম্যারাথন ও মিনি ম্যারাথনে নারী ও পুরুষ ক্যাটাগরিতে পুরুস্কার দেওয়া হয়।

ঢাকা রান লর্ডসের পরিচালক ইমতিয়াজ ইলাহী বলেন, ‘আজকে সবার দিনটা শুরু হয়েছে রাত চারটা থেকে। সব প্রতিযোগীদের অংশগ্রহণে আমরা ভালো একটা দিন কাটালাম। সুস্থ থাকার জন্য হাঁটার কোনো বিকল্প নেই। আর এমন একটা আয়োজন করতে পেরেছি সবার অংশগ্রহণে।

পুলিশ প্রশাসন থেকে শুরু করে হাতিরঝিল প্রকল্প সংশ্লিষ্টরা আমাদের এই কাজে সহযোগিতা করেছে।’

হাফ ম্যারাথনে মাত্র ১ ঘণ্টা ২৭ মিনিটে ২১ দশমিক ৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে প্রথম হয়েছেন আব্দুর রহমান। দ্বিতীয় স্থান দখল করেছেন মাহবুবুর রহমান। তিনি সময় দিয়েছেন ১ ঘণ্টা ৩৭ মিনিটে। তৃতীয় হয়েছেন মাহফুজুল হক সময় নিয়েছেন ১ ঘণ্টা ৩৮ মিনিট। একই বিভাগের নারী ক্যাটাগরিতে প্রথম সিউতি সবুর, দ্বিতীয় সিফাত ফাহমিদা এবং তৃতীয় হন আনজুমান আরা।

এছাড়া মিনি ম্যারাথনের সাধারণ ক্যাটাগরিতে প্রথম হন শরিফুল ইসলাম। তিনি ৭ কিলোমিটার দৌঁড়ানো সময় নেন মাত্র ২৪ মিনিট ৪৪ সেকেন্ড। দ্বিতীয় হয়েছেন ক্লারা ডি গিরোলামো এবং তৃতীয় রুম্মান সিদ্দীক। একই বিভাগের নারী ক্যাটাগরিতে প্রথম ক্লারা ডি গিরোলামো। দ্বিতীয় হয়েছেন মৌসুমী আক্তার ও তৃতীয় স্যেজি ফ্যালফাউল।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ০২, ২০১৮
এমআইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa