ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোহামেডান তো কি হয়েছে?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
মোহামেডান তো কি হয়েছে? ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগের দিন আবাহনীর ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত প্রতিপক্ষ নিয়ে যেভাবে বললেন, তার সারমর্ম হলো, মোহামেডান? তো কি হয়েছে? এ আর বিশেষ কি? অন্য আট দশটা ম্যাচের মতোই তো। টেনশন নেই, বাড়তি ভাবনার লেশও তার কথায় ফুটে উঠলো না বরং বেশ নির্ভারই মনে হলো তাকে।

অবশ্য তার টেনশন করার কারণও নেই। কেননা লিগের ৫ ম্যাচে শতভাগ জয়ে রীতিমত আকাশে উড়ছে আবাহনী লিমিটেড।

সেখানে সমান সংখ্যক ম্যাচে মোহামেডান স্পোর্টিংয়ের জয় পেয়েছে ৩টিতে। এরচাইতেও যে বিষয়টি তাকে নির্ভার রাখছে সেটা হলো, তার সতীর্থরা।

মাশরাফি বিন মতুর্জা, নাসির হোসেন, এনামুল হক বিজয়, সাইফ হাসান, মেহেদি হাসান মিরাজ, সানজামুল ইসলাম এবং সাকলাইন সজীবের মতো জাতীয় দলের নিয়মিত ও অনিয়মিতদের নিয়ে অপরাজেয় একটি দল গঠন করেছে আবাহনী। এমন একটি দলের সদস্য হিসেবে আর যাই হোক টেনশন করা তাকে মানায় না। অবশ্য তিনি করছেনও না।

‘আগেও যেভাবে অনুশীলন করেছি যেভাবে খেলে আসছি প্রস্তুতি ঠিক ওরকমই। বাড়তি কোনো…মোহামেডানের সাথে খেলা অনেক কিছু করতে হবে ওরকম কিছু না। আমাদের সেরাটা খেলতে পারলে আমরা এখান থেকে বের হয়ে যাব। আগের পাঁচটা ম্যাচের মতো এটাও একটা ম্যাচ। ’

একই প্রসঙ্গে মোসাদ্দেক আরও বলেন, ‘আমি যখন প্রথম বছর প্রিমিয়ার লিগ খেলি তখন মনে হয়েছিল আবাহনী-মোহামেডান ম্যাচ অনেক বেশি উত্তেজনা। এবার নিয়ে আমি ৫ বছর প্রিমিয়ার লিগ খেলতেছি তো আমার কাছে এখন বিষয়টা এখন অনেক স্বাভাবিকের মতো। ’

প্রতিপক্ষ চিরবৈরী মোহামেডানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচটিও মোসাদ্দেকের কাছে সাধারণ মনে হচ্ছে! খুবই ভালো। কিন্তু তাকে একথা ভুলে গেলে চলবে না, মোহামেডানের দলপতি কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাঁ হাতের কণিষ্ঠার ব্যথা তাকে আর না ভোগালে এই ম্যাচ দিয়ে মাঠে ফিরেই যদি তার অভিজ্ঞতার থলি থেকে ব্যাটিং ও বোলিং যাদু বের করে দেখান তাহলে কিন্তু খরব আছে!

অবশ্য এখানেও নির্ভার থাকতে পারে আবাহনী। তাদের যে বাংলাদেশ ক্রিকেটের দিনবদলের দলপতি মাশরাফি আছেন।

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বারুদে ঠাসা এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।