ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পেসারদের দারুণ সম্ভাবনা দেখছেন রনি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
পেসারদের দারুণ সম্ভাবনা দেখছেন রনি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একমাত্র আইসিসি’র টুর্নামেন্ট ছাড়া দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজগুলোতে সাধারণত স্বাগতিকদের পছন্দসই উইকেটই প্রস্তুত করা হয়ে থাকে। আর খেলাটি যদি হয় উপমহাদেশের কোনো ভেন্যুতে তাহলে চোখ বন্ধ করে বলে দেয়া যায়, উইকেট হবে স্পিনবান্ধব।

তবে এই ক্ষেত্রে ব্যতিক্রম শুধু শ্রীলঙ্কা। ভারত, পাকিস্তানের পর ইদানিং বাংলাদেশে স্পিন উইকেট দেখা গেলেও লঙ্কানদের উইকেট কন্ডিশনে পেস বোলাররা যথেষ্টই সহায়তা পেয়ে থাকে।

ফলে ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি নামে তিন জাতির ক্রিকেটের যে টি-২০ আসর বসবে সেখানে পেস বোলাররা ভালো কিছু করতে সক্ষম হবে বলেই বিশ্বাস করেন বাংলাদেশ ক্রিকেটে নিয়মিত হতে চাওয়া পেসার আবু হায়দার রনি।

তার মতে, এই টুর্নামেন্টে স্পিনারদের পাশাপাশি পেসাররা যদি তাদের স্কিল অনুযায়ী খেলতে পারে তাহলে অবধারিতভাবেই তারা সফল হবেন, ‘আমরা আমাদের স্কিলগুলো কাজে লাগতে পারলে ভালোই হবে। ’ 

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমসোমবার (২৫ ফেব্রুয়ারি) বোলিং কোচ কোর্টনি ওয়ালশের অধীনে  অনুশীলন শেষে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে এসব কথাই ‍তুলে ধরেন রনি।

কোর্টনি ওয়ালশের এই ক্যাম্পে বাকি ১৩ পেসারের মতোই প্রশিক্ষণ নিচ্ছেন আবু হায়দার রনি। অন্যান্যদের মতো ওয়ালশ তাকেও বিভিন্ন বিষয়ে টিপস দিচ্ছেন। বাতলে দিচ্ছেন বোলিং ভেরিয়েশনও। তবে বিশেষ গুরুত্বারোপ করতে বলেছেন সুইংয়ে।

‘সুইং নিয়ে বলেছে। নতুন বলে সুইং নিয়ে কাজ করছে। ডেথ ওভারে পুরাতন বলে ইয়র্কার নিয়ে কাজ হচ্ছে। টি-টোয়েন্টিতে ব্লক হোলের প্রয়োগটা ভালো থাকলে টিকে থাকা সহজ। ’

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।