ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমের ব্যাটে রান, জয় পেল পেশোয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
তামিমের ব্যাটে রান, জয় পেল পেশোয়ার ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে ম্লান থাকলেও দ্বিতীয় ম্যাচে এসে ঠিকই রানের দেখা পেয়েছেন তামিম ইকবাল। সেই সঙ্গে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তার দল পেশোয়ার জালমিও জয়ে ফিরেছে। আসরের চতুর্থ ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডকে ৩৪ রানে হারিয়েছে তারা।

দুবাইয়ে আগে ব্যাট করা পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে। যেখানে কামরান আকমলের সঙ্গে দুর্দান্তই করেন তামিম ইকবাল।

উদ্বোধনী জুটিতে তারা ৬৯ রান যোগ করেন। ২৯ বলে দুই চার ও সমান ছক্কায় ৩৯ রান করে বিদায় নেন বাংলাদেশি ড্যাশিং ওপেনার তামিম।

৩২ বলে ৭টি চার ও ৩ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৩ করেন কামরান। আর সমান ৩০ রান করে করেন ডোয়েন স্মিথ ও মোহাম্মদ হাফিজ (অপ)। ইসলামাবাদের হয়ে ফাহিম আশরাফ দুটি উইকেট নেন।

১৭৭ রানে লক্ষ্যে খেলতে নেমে খেই হারিয়ে ফেলে ইসলামাবাদ। উমাইদ আসিফ ও ইবতিসাম শেখের বলে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। শেষ দিকে অলরাউন্ডার ফাহিম আশরাফের ৫৪ রানের কল্যাণে শুধু ব্যবধানই কমাতে পারে ইসলামাবাদ। ৯ উইকেট হারিয়ে ১৪২ রান করে তারা।

ম্যাচ সেরা উমাইদ চার ওভারে ২৩ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকটে পান। আর চার ওভারে ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন ইবতিসাম।

এদিকে টানা দ্বিতীয় ম্যাচে হার দেখলো বাংলাদেশি আরেক তারকা মোস্তাফিজুর রহমানের দল লাহোর কালান্ডার্স। লাহোর ৯ উইকেটে ১১৯ করলে জবাবে ১৪ ওভার শেষে এক উইকেট হারিয়ে ১২০ করে জয় নিয়ে মাঠ ছাড়ে কুয়েত্তা গ্ল্যাডিয়েটর্স। তবে দুই ওভার বল করে ১০ রান দিয়ে কোনো উইকেট পাননি মোস্তাফিজ।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।