ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রায়না-ভুবেনশ্বর ভারতকে সিরিজ জেতালেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
রায়না-ভুবেনশ্বর ভারতকে সিরিজ জেতালেন ছবি: সংগৃহীত

শাসরুদ্ধকর টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিল ভারত। আর দলের এ জয়ে দারুণ ভূমিকা রাখেন অলরাউন্ডার সুরেশ রায়না ও ফাস্ট বোলার ভুবেনশ্বর কুমার। তিন ম্যাচ সিরিজে সফরকারী ভারত ২-১ ব্যবধানে জিতলো।

কেপ টাউনে দীর্ঘ দুই মাস সফরের শেষ ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ভুবেনশ্বরের দুর্দান্ত বোলিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানের বেশি করতে পারেনি দ.আফ্রিকা।

১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে জেপি ডুমিনির ৫৫ ও ক্রিস্টিয়ান জোঙ্কার ৪৯ রানেও জয় পায়নি প্রোটিয়ারা। কেননা চার ওভার বল করে মাত্র ২৪ রানে দুই উইকেট তুলে নেন ভুবেনশ্বর কুমার। এছাড়া জসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, হার্দিক পান্ডিয়া ও রায়না একটি করে উইকেট নেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার শিখর ধাওয়ানের ৪৭ ও রায়না ঘজো ৪৩ এর কল্যাণে ১৭২ রানের বড় সংগ্রহ পায় ভারত।

স্বাগতিক বোলারদের মধ্যে জুনিয়র ডালা তিনটি ও ক্রিস মরিস দুটি উইকেট পান।

ম্যাচ সেরা হন অলরাউন্ডার নৈপূণ্য দেখানো রায়না। আর পুরো সিরিজে অসাধারণ খেলা ভুবেনশ্বর সিরিজ সেরা হন।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।