[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

মেন্টর হওয়ার সুযোগ নেই মাশরাফির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৪ ৭:৫৮:২১ পিএম
ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গেল বছরের শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের দপলপতি মাশরাফি বিন মর্তুজা। সেটা নিছক এমনি এমনি নয়। টিম ম্যানেজমেন্ট চাইছিল না সেটা বুঝতে পেরেছিলেন বলেই। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই মতিগতি বদলে আবার সেই মাশরাফিকেই টি-টোয়েন্টি দলে পেতে মরিয়া হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কারণ, শ্রীলঙ্কার কাছে ঘরের মাঠে নাস্তানাবুদ হওয়ার পর বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট অনুধাবন করেছে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে তাদের যে দৈন্যতা তা দূরীকরণে মাশরাফির বিকল্প নেই। নতুন বলে বাংলাদেশে আজও পর্যন্ত তার মতো সেরা একজন বোলারও আসেনি। তবে বিসিবি সেটা একটু দেরিতেই অনুধাবন করেছে।

যা হোক সেদিন সংবাদ সম্মেলনে পাপন মাশরাফিকে ফেরানোর কথা বলেছিলেন। প্রায় এক সপ্তাহ হতে চললো এর কোনো অগ্রগতি নেই। তার মানে ধরে নেয়া যায় মাশরাফি তার সিদ্ধান্তে অটল থেকে টি-টোয়েন্টি খেলছেন না। বিষয়টি প্রকাশ্য দিবালকের মতো পরিষ্কার আসন্ন নিদাহাস ট্রফিতে তাকে চেয়েও পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এমতাবস্থায় ৬ মাচ থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে তাকে দলের মেন্টর হিসেবে রাখার একটি গুঞ্জন ইতোমধ্যেই উঠেছে। যেহেতু বাংলাদেশের হেড কোচ নেই। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক দলপতি ও সদ্য সমাপ্ত দুই সিরিজে টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর সুজন। আর কারণ হিসেবে দাঁড় করালেন চলমান ঢাকা প্রিমিয়ার লিগেকে।

এ প্রসঙ্গে সুজন বলেন, ‘যেহেতু মাশরাফি প্রিমিয়ার লিগে খেলছে তাই কোনো সুযোগই নেই। তার ক্লাব এটা মেনে নেবে না।’

বলা বাহুল্ল্য, ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে আবাহনীর হয়ে খেলছেন মাশরাফি।

সুজন একথা ভাল করেই জানেন, মাশরাফির ‘না’ কখনো হ্যাঁ হয় না। তবে এবার তিনি তার সিদ্ধান্ত থেকে সরে এলে আখেরে তা দেশের জন্যই ভাল হবে জানালেন সুজন, ‘আমি মনে করি মাশরাফি দেশের জন্য সবসময় চিন্তা করে দেশের জন্যই ক্রিকেট খেলে, দেশের জন্যই খেলেছে সবসময়। তারপরও এটা ওর ব্যক্তিগত ব্যাপার যেটাকে আমাদের সম্মান করতেই হবে। যেহেতু ও অবসর নিয়েছে সেখান থেকে ফিরে আসবে কি না এটা বড় ব্যাপার। যদি আসে তবে খুবই ভালো, যদি না আসে তাহলে ওর সিদ্ধান্তকে অবশ্যই সন্মান করি। ও যে সিদ্ধান্ত নেবে সেটা ওর জন্য ভালো এবং দেশের ভালোর জন্যই নেবে।’

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa