ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিদাহাস ট্রফিতে অভিজ্ঞদের চাইছেন সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
নিদাহাস ট্রফিতে অভিজ্ঞদের চাইছেন সুজন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশের অংশগ্রহনে ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় নিদাহাস ট্রফি। যেখানে তরুণদের ক্রিকেটারদের চাইতে টাইগারদের অভিজ্ঞ সদস্যদেরই বেশি প্রয়োজন হবে বলে মনে করছেন, বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও সদ্য সমাপ্ত ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সুজন বলেন, ‘নিদাহাস কাপে যেহেতু ভারত- শ্রীলঙ্কা আছে। তাই একটু অভিজ্ঞ প্রয়োজন হবে বলে আমি মনে করি।

নিশ্চয়ই যৌক্তিক বলেছেন সুজন। কেননা প্রথমতো ফরম্যাটটি টি-টোয়েন্টির। দ্বিতীয়ত, বাংলাদেশের দুই প্রতিপক্ষ ভারত ও শ্রীলঙ্কা দু’দলই বিশ্ব চ্যাম্পিয়ন। এর ওপর খেলাটি শ্রীলঙ্কার ঘরের মাটিতে। এমন গুরুগম্ভীর দুই দলে সামনে বাংলাদেশ দল তারুণ্য নির্ভর হলে সাফল্য কতখানি আসবে সেটা খুব সহজেই অনুমেয়। তাই সুজন একথা বলেছেন।

তাছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে সদ্য সমাপ্ত সিরিজ ছয় তরুণকে অভিষেক করানো হয়েছিল। কিন্তু তাতে লাভের পরিমাণ খুব বেশি ছিল বলে মনে হয়নি। তবে আগামীর কথা ভেবে তরুণদের একেবারেই অবজ্ঞা করতে চাইছেন না সুজন।  

‘টি-টোয়েন্টিতে শুরু করতে হবে। একটা সময় খেলোয়াড়শূন্য হয়ে যাবে। সামনে যে লম্বা সূচি আসছে বাংলাদেশ টিমের সেখানে দেখা যাচ্ছে প্রায় ১৫৫দিন আমরা ট্যুরের মধ্যে থাকবো। এর মধ্যে বিশ্রাম নেই। এর মধ্যে ইনজুরি থাকতে পারে, অফফর্ম থাকতে পারে। ভবিষ্যতের কথা ভেবে প্লেয়ার তো তৈরি করতে। ’-যোগ করেন সুজন।
 
বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।