ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ালশে উজ্জীবিত তাসকিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
ওয়ালশে উজ্জীবিত তাসকিন ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় দলের জার্সি গায়ে তাসকিন আহমেদের সম্প্রতিক ফর্ম ছিল প্রশ্নবিদ্ধ। গেল বছরের সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে মোট ৭ ম্যাচে সাকুল্যে ২ উইকেটের দেখা পেয়েছিলেন এই টাইগার গতি তারকা।

বলে গতির ঝড় তুলে প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপ এলোমেলো করতে ব্যর্থ হওয়ায় টিম ম্যানেজমেন্ট তাকে ঘরের মাঠে ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে স্কোয়াডে রাখেননি।

জাতীয় দলে জায়গা হারিয়ে অগত্যা এই ডানহাতি পেসার আবাহনীর হয়ে অংশ নিয়েছেন ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে।

অবশ্য মন্দ করেননি সেখানে। ৪ ম্যাচে পেয়েছেন ৬ উইকেট। এমন পারফরম্যান্স তাকে কোর্টনি ওয়ালশের ১৪ পেসারের বিশেষ ক্যাম্পে জায়গা করে দিয়েছে। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমক্যরিবীয় কিংবদন্তি এই টাইগার পেস বোলিং কোচের বিশেষায়িত ক্যাম্পে সুযোগ পেয়ে নিজেকে আবার সেরা ফর্মে ফিরিয়ে আনতে উঠে পড়ে লেগেছেন তাসকিন। গুরু ওয়ালশের দেখিয়ে দেয়া প্রতিটি টিপসই তাকে আরও শানিত হতে আত্মবিশ্বাস যোগাচ্ছে, স্বপ্ন দেখাচ্ছে আরও দুর্দান্ত বোলিংয়ের।  

তাসকিন বলেন, ‘আসলে পেস আমার স্ট্রেংথ। সেই সাথে ভ্যারিয়েশন আর অ্যাকুরেসি। এমন না আমি ভালো করিনি। গত দুইটা সিরিজ হয়তো খারাপ গেছে। কিন্তু এর আগে নিজেকে প্রমাণ করেছি। হয়তো অ্যাকুরেসিতে ঝামেলা ছিল, ফিটনেসে ঘাটতি ছিল। সামনে ঠিক হয়ে যাবে। সামনে আরও বেটার শেপে নিজেকে আনার জন্য প্রস্তুতি নিচ্ছি। ’

বিশেষায়িত এই ক্যাম্পে মূলত শিষ্যদের নিখুঁত বোলিং নিয়ে কাজ করছেন ওয়ালশ। বাতলে দিচ্ছেন কি করে নিখুঁত বল করতে হবে।  ইয়র্কার, স্লোয়ার, লেংথ বল ও ওয়াইড ইয়র্কারই বা কী করে দিতে হবে। এই বিষয়গুলোই লাল-সবুজের পেস বোলারদের আগামীর সিরিজগুলোতে আরও ভয়ঙ্কর রূপে আবির্ভূত হতে সাহায্য করবে বিশ্বাস করেন তাসকিনের।  

তিনি আরও বলেন, ‘ফাস্ট বোলারদের নিয়ে এই ক্যাম্পটা খুব ভালো হচ্ছে। কোর্টনি ওয়ালশ প্রতিটা বল আমাদের মার্ক আউট করছেন, বলটা জায়গা মতো হচ্ছে কি না। এখানে অ্যাকুরেসি ও ভ্যারিয়েশন নিয়ে অনেক কাজ করা হচ্ছে। গতকাল থেকে শুরু হয়েছে, আজকে সবার পারসেন্টেজ বেটার। আশা করি, এটা সামনের সিরিজে অনেক সাহায্য করবে। ’

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।