ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোহামেডানের টানা তৃতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
মোহামেডানের টানা তৃতীয় জয় ...

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শুরুটা বাজে হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। প্রথম দুই ম্যাচই হেরেছিল শামসুর রহমানের নেতৃত্বে দলটি। তবে সময় যতো গড়িয়েছে নিজেদের ঠিকই ট্র্যাকে ফিরিছে ঐতিহ্যবাহী ক্লাবটি। সর্বশেষ টানা তিন ম্যাচে জয়ের দেখা পেয়েছে মোহামেডান।

শনিবার বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয়েছিল মোহামেডান। যেখানে সাত বল বাকি থাকতে তিন উইকেটের জয় তুলে নেয় তারা।

প্রাইম ব্যাংক প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান করে। জবাবে ৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মোহামেডান।

২৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে রকিবুল হাসানের ৬৪ ও ওপেনার রনি তালুকদারের ৬০ রানের ভর করে দারুণ ভাবে এগিয়ে যায় মোহামেডান। কিন্তু মাঝে প্রাইম ব্যাংক বোলাররা চাপ সৃষ্টি করে। ফলে ২০৫ রানের মধ্যে ৭টি উইকেট পড়ে যায়। কিন্তু শেষ দিকে দুর্দান্ত ব্যাটিং করে এনামুল হক (৩২) ও তাইজুল ইসলাম (৩৫) দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

প্রাইম ব্যাংকের হয়ে রুবেল হোসেন ও দেলোয়ার হোসেন দুটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে আল-আমিনের ১১০ ও আরিফুল হকের ৮৭’র কল্যাণে ২৬৯ রানের ভালো সংগ্রহ পায় প্রাইম। কিন্তু শেষ পর্যন্ত মোহামেডান ব্যাটসম্যানদের দৃঢ়তায় বৃথা যায় আল-আমিনের সেঞ্চু্রি। তবে ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই ওঠে।

মোহামেডান বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান স্পিনার তাইজুল। এছাড়া দুটি করে উইকেট পান বিপুল শর্মা ও কাজী অনিক।

পাঁচ ম্যাচে ৩ জয় ও ২ হারে লিগ টেবিলের চারে রয়েছে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।