ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা পারলে পিএসজিও পারবে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
বার্সা পারলে পিএসজিও পারবে! ছবি: সংগৃহীত

৪-০ গোলে পিছিয়ে থেকে ফিরতি পর্বের ম্যাচে ৬-১ গোলের অবিশ্বাস্য জয়। চ্যাম্পিয়নস লিগের গত আসরে পিএসজির বিপক্ষে ন্যু ক্যাম্পে রূপকথার জন্ম দিয়েছিল বার্সেলোনা। এবার তেমনই এক কঠিন চ্যালেঞ্জের সামনে ফ্রেঞ্চ জায়ান্টরা। প্যারিসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-১ ব্যবধানে পিছিয়ে থেকে মাঠে নামবে নেইমারের দল।

বার্সার ঐতিহাসিক ম্যাচের নায়ক নেইমার এখন পিএসজির ডেরায়। নকআউট পর্বের রোমাঞ্চকর ম্যাচটির শেষ মুহূর্তে তার হাওয়ায় ভাসানো পাসে পা ছুঁইয়ে গোটা ন্যু ক্যাম্পে উল্লাসের উপলক্ষ এনে দিয়েছিলেন সার্জি রবার্তো।

দুই লেগ লিগিয়ে ৬-৫ অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনালে উঠে যায় কাতালানরা।

বার্সা পারলে পিএসজি কেন পারবে না? রিয়ালের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে চিরপ্রতিদ্বন্দ্বীদের সতর্কই করে দিয়েছেন রবার্তো। তার দৃষ্টিতে, অসম্ভব বলে কিছু নেই। যেকোনো কিছুই সম্ভব।

আনুষ্ঠানিকভাবে বার্সার সঙ্গে ২০২২ পর্যন্ত চুক্তি সই করেছেন ২৬ বছর বয়সী রবার্তো। গত বছরের স্মৃতিচারণ করে পিএসজি-রিয়ালের আগুনে ম্যাচ নিয়ে তার ভাষ্য, ‘প্রথম লেগে আমরা এর চেয়েও খারাপ অবস্থা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। এটা সব সময়ই সম্ভব। মাদ্রিদের এই ফলাফল সত্ত্বেও আমি মনে করি, তারা (পিএসজি) ঘুরে দাঁড়াতে পারবে। ’

আগামী ৬ মার্চ (মঙ্গলবার) শেষ ষোলোর ফিরতি পর্বের লড়াই মাঠে গড়াবে। সর্বোচ্চ উড়াড় করে দিতে প্রস্তুত স্বাগতিক শিবির। টানা তিনবার শিরোপা রেসে থাকতে মরিয়া রিয়াল। বোঝাই যাচ্ছে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ উত্তাপ ছড়ানো এক ম্যাচই উপভোগ করবেন দর্শকরা। প্যারিসে খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।