ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয় বোলিং কোচ আলফনসো থমাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
ক্যারিবীয় বোলিং কোচ আলফনসো থমাস আলফনসো থমাস / ছবি: সংগৃহীত

জিম্বাবুয়েতে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্ব সামনে রেখে সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার আলফনসো থমাসকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রোটিয়াদের হয়ে একটি আন্তর্জাতিক ম্যাচ খেললেও থমাসের ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার বেশ সমৃদ্ধ।

২০০৭ সালের ফেব্রুয়ারিতে জোহানেসবার্গে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির পর আর আন্তর্জাতিক অঙ্গনে দেখা যায়নি আলফনসোকে। ম্যাচটিতে ২৫ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছিলেন এই ডানহাতি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সমারসেটের নিয়মিত মুখ ছিলেন ৪১ বছর বয়সী আলফনসো। বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞাও নিয়েছেন। টি-টোয়েন্টিতে সমারসেটের সর্বোচ্চ উইকেটশিকারি (১০৪ ম্যাচে ১০৭) হয়ে অবসরে যান তিনি।

সাদা পোশাকে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৪ ম্যাচে ৫৪৭টি উইকেট দখল করেন আলফনসো। সীমিত ওভারে তার নামের পাশে ৩৯৪ ম্যাচে ৪৮২ উইকেট। ওয়ানডেতে ১৬৯ ম্যাচে ২১৯ আর টি-টোয়েন্টিতে সব মিরিয়ে ২২৫ ম্যাচে ২৬৩।

আগামী ৪ মার্চ থেকে ১০ দলের অংশগ্রহণে শুরু হবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব। সেরা দু’টি টিম পাবে মূল পর্বের টিকিট।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।