ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনুশীলনে ফিরলেন সাকিব (ভিডিও)

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
অনুশীলনে ফিরলেন সাকিব (ভিডিও) ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসানের বাঁহাতের আঙুলের ব্যথা ৭০ ভাগ সেরে গেছে। পুরোপুরি ফিট হতে সময় লাগবে আর ৪ থেকে ৫ দিন। যেহেতু চোট আর ভোগাচ্ছে না, পুনর্বাসনও হয়েছে বিস্তর তাই নেমে পড়লেন অনুশীলনে।

তবে ব্যাটিং কিংবা বোলিং নয়, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে রানিং ও জিমে দুই ঘণ্টা ঘাম ঝড়িয়েছেন টেস্ট ও টি-২০ দলপতি। গেল ২৭ জানুয়ারি চোটাক্রান্ত হওয়ার পর এই প্রথম অনুশীলনে টাইগারদের এই বিশ্বসেরা অলরাউন্ডার।

    

একাডেমি মাঠে রানিং শুরু করেছেন সকাল ১১টা থেকে। এক ঘণ্টা রানিং শেষে এসেছেন বিসিবির জিমনেশিয়ামে। সেখানেও ঘণ্টাখানেক সময় দিয়েছেন।

জিমনেশিয়ামে জানতে চাইলাম কেমন আছেন? বললেন, ‘ভালো। ব্যথা আর তেমন নেই। ’

বিসিবি চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরীও সাকিব সম্পর্কে তেমনটিই জানালেন, ‘সাকিব তুলনামূলক দ্রুতই সেরে উঠেছে। আঙ্গুলের ব্যথা ৭০ ভাগ সেরে গেছে।  চাইলে বল করতে পারবে। যেহেতু বোলিংয়ের সময় ওর ওই আঙুলটি তেমন ব্যবহৃত হয় না। তবে এখনই ব্যাট করতে পারবে না। ৪-৫ দিন লাগবে। ’

এতে করে ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে তার অংশগ্রহণ নিয়ে কোন সংশয় নেই। তবে আগামী ২৬ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে আবাহনীর বিপক্ষে মোহামেডান দলপতি খেলবেন কি না তা নিশ্চিত করে বলেননি দেবাশীষ। সিদ্ধান্তটি তার ওপরেই ছেড়ে দিয়েছেন।

‘ত্রিদেশীয় সিরিজে নিশ্চিতভাবেই খেলতে পারছে। তবে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর সাথে খেলতে পারবে কি না সেটা এখনই বলা যাচ্ছে না। নির্ভর করছে ওর ওপর। যদি ও আত্মবিশ্বাসী থাকে, আমাদের কোনো সমস্যা নেই। ’

গেল ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরেজের ফাইনাল ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কণিষ্ঠ আঙুলে গুরুতর চোট পাওয়ায় ওই ম্যাচে ব্যাটিং করা হয়নি সাকিবের। চোট এতটাই গুরুতর ছিল যে ১০টি সেলাই দিতে হয়েছিল। যা তাকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ডাগআউট বসিয়ে রেখেছে। মাঠের বাইরে বসেই অস্ত্রহীন সেনাপতির মতো হাথুরুর শিষ্যদের কাছে সতীর্থদের অসহায় আত্মসমপর্ণ দেখেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।