ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে অন্য বার্সা: ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
ঘরের মাঠে অন্য বার্সা: ইনিয়েস্তা মেসি ও ইনিয়েস্তা-ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও চেলসির বিপক্ষে জয় পায়নি বার্সেলোনা। একমাত্র গোল করে লিওনেল মেসি তার চেলসির বিরুদ্ধে গোল খরা কাটানোর পাশাপাশি দলকেও রক্ষা করেন। অ্যাওয়ে গোলের সুবিধে পাইয়ে দেন দলকে। ম্যাচটি শেষ হয় ১-১ গোলের ব্যবধানে।

তবে স্ট্যামফোর্ড ব্রিজের এই ফল নিজেদের ঘরের মাঠে হবে না বলেই মনে করছেন বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। তিনি বলেন, ‘ক্যাম্প ন্যু’তে আমাদের ঘরের মাঠে অন্য খেলা হবে।

নিজেদের সমর্থকদের সামনে, নিজেদের স্টেডিয়ামে একেবারেই অন্য খেলা হবে’ 

প্রথম লেগের ম্যাচে মেসির গোলে সহায়তা করেছিলেন এই ইনিয়েস্তাই।

ব্লুজদের বিপক্ষে জীবনের প্রথম গোল করে মেসি যতই শিরোনামে থাকুন না কেন, অস্বীকার করা যাচ্ছে না ইনিয়েস্তার অবদান। কেননা নয় বছর আগে শেষ মুহূর্তে গোল করে তিনি কাতালানদের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছিলেন।  

সেই ম্যাচের সঙ্গে তুলনা করা হচ্ছে ইনিয়েস্তার স্ট্যামফোর্ড ব্রিজের এবারের পারফরম্যান্সের। স্পেন এবং বার্সেলোনার মাঝমাঠের অভিজ্ঞ এ তারকা প্রমাণ করেছেন, তেত্রিশ বছর বয়সেও তিনি ফুরিয়ে যাননি।

অনেকেই মনে করছেন, প্রথম পর্বের ফল ১-১ হওয়ায় দু’পক্ষকেই ক্যাম্প ন্যু’তে মেসিদের ঘরের মাঠে জয়ের জন্য ঝাঁপাতে হবে। তাতে অনেক ‘ওপেন’ খেলা হবে বলে বিশেষজ্ঞদের ধারণা। ইনিয়েস্তার ধারণাও সে রকমই, ‘ওরা সর্বস্ব দিয়ে ঝাঁপাবে। আমরাও মরিয়া থাকব। চেলসি ইউরোপের সেরা দলগুলির একটি এবং চ্যাম্পিয়ন্স লিগে সামান্য ভুল করলেই ম্যাচ ফস্কে যেতে পারে। ’

প্রথম লেগের এই ড্র বার্সা ভক্তদের খুব খুশি হয়তো করবে না। তবু অ্যাওয়ে ম্যাচ ড্র করে ফেরায় অনেকেই মেসিদের এগিয়ে রাখছেন। বিশেষজ্ঞদের মতে, ক্যাম্প ন্যু’তে গিয়ে বার্সাকে হারাতে গেলে চেলসিকে অভাবনীয় কিছু করতে হবে।  

ইনিয়েস্তা আরও বলেন, ‘আমরা জানতাম স্ট্যামফোর্ড ব্রিজে কাজটা কঠিন হবে। তবু একটা গোল যে আমরা করতে পেরেছি, সেটা খুবই গুরুত্বপূর্ণ। ’

আগামী ১৪ মার্চ বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে হবে দ্বিতীয় লেগের খেলা।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।