ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শিরোপা জিতে টি-২০’র শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
শিরোপা জিতে টি-২০’র শীর্ষে অস্ট্রেলিয়া ছবি:সংগৃহীত

ত্রিদেশীয় টি-টেয়েন্টি সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডকে বৃষ্টি আইনে ১৯ রানে হারিয়ে শিরোপা জিতে নিল অস্ট্রেলিয়া। অজিরা লক্ষ্যে নামলে ম্যাচের শেষ দিকে বৃষ্টি হানা দেয়, পরে আর কোনো দলই মাঠে নামেনি। ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয়ী ঘোষণা করা হয় অজিদের।

এই সিরিজে অপরাজিত চ্যাম্পিয়নস অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সবকটিতেই দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে দলটি।

ফলে পাকিস্তানের সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টির শীর্ষে উঠে এলো দলটি।

অকল্যান্ডে এর আগে প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ১৪.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২১ করে সফরকারীরা।

১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার ডি’আরসি শর্টের ৫০, ডেভিড ওয়ার্নারের ২৫ ও শেষ দিকে গ্লেন ম্যাক্সওয়েল (২০) এবং অ্যারন ফিঞ্চের (১৮) অপরাজিত ব্যাটিংয়ে ভালো অবস্থানে থাকে অস্ট্রেলিয়া।

এর আগে টসে জেতা কিউইরা প্রথমে ব্যাট করতে শুরুটা ভালো করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারনি। কলিন মুনরো ও মার্টিন গাপটিল ওপেনিংয়ে ৪৮ রান এনে দেন। কিন্তু অজি বোলারদের তোপে বেশিক্ষণ টিকতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকে অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার অ্যাস্টন অ্যাগার। ২টি করে উইকেট পান কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই।

ম্যাচ সেরা হন অ্যাস্টন অ্যাগার। আর সিরিজ সেরা হন গ্লেন ম্যাক্সওয়েল।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।