ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অন্য রকম ডাবলে নতুন উচ্চতায় কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
অন্য রকম ডাবলে নতুন উচ্চতায় কোহলি ছবি:সংগৃহীত

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৯০৯ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিংয়ের শীর্ষে উঠে এলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স। তিনে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। চারে পাকিস্তানের বাবর আজম। পাঁচে ইংল্যান্ডের জো রুট।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠা এবার কোহলির জন্য চমক খবর নয়। খবরটি হচ্ছে টেস্ট আর ওয়ানডে দুই ফরম্যাটের র্যাঙ্কিংয়েই ৯০০-এর ওপর রেটিং পয়েন্ট নিয়ে বিরল এক ডাবলের মালিক হলেন তিনি।

কোহলি ৯০০ বা তার বেশি পয়েন্ট নিয়ে একই সময়ে দুই ফরম্যাটে শীর্ষে উঠলেন। এর আগে এমন কীর্তি ছিল কেবল ডি ভিলিয়ার্সের। তবে কোনো না কোনো সময়ে দুই ফরম্যাটেই ৯০০’র ওপর রেটিং পাওয়া ইতিহাসের মাত্র পঞ্চম ব্যাটসম্যান রান মেশিন কোহলি।

প্রথমবারের মতো ভারত দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে। সেটি ছিল কোহলির অধীনে। ৬ ম্যাচ সিরিজে ৫-১ জয়ে কোহলি সেঞ্চুরি করেছেন ৩টি, সবমিলিয়ে করেছেন ৫৫৮ রান। যা আবার এক সিরিজের রেকর্ড।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।