ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইটি প্রতিষ্ঠান নিয়ে ‘শিখবে সবাই’র ক্রিকেট টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
আইটি প্রতিষ্ঠান নিয়ে ‘শিখবে সবাই’র ক্রিকেট টুর্নামেন্ট ...

দেশের কর্পোরেট আইটি প্রতিষ্ঠানগুলোকে নিয়ে চলতি বছরের মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হচ্ছে কর্পোরেট ক্রিটেক টুর্নামেন্টের প্রথম আসর। দেশের ১৬টি আইটি প্রতিষ্ঠান এই টুর্নামেন্ট আয়োজন করছে শিখবে সবাই।

শিখবে সবাই এক বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশে আইটি ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সঙ্গে বাংলাদেশের ক্রমান্বয় ধারাবাহিকতা ধরে রাখার ক্ষেত্রে দেশিয় আইটি কোম্পানিগুলোর অবদান অনস্বীকার্য। আইটি সেক্টর আজকের সফলতার পেছনে আছে এসব প্রতিষ্ঠানের নেপথ্যে কাজ করা কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রম।

 

এসব নেপথ্যের কারিগরদের মানসিকভাবে আরও চাঙ্গা করে তুলতে আইটি কোম্পানিগুলোর অংশগ্রহনে বাংলাদেশে প্রথমবারের মতো একটি কর্পোরেট ক্রিটেক টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছে তারা। নিঃসন্দেহে এই টুর্নামেন্ট আইটি সেক্টরের বিভিন্ন কোম্পানিগুলোর মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করবে যা দেশের আইটি সেক্টরকে আরও এক ধাপ এগিয়ে নিতে বিশেষ ভূমিকা রাখবে।

জানা যায়, এই টুর্নামেন্টে দেশের প্রথম সারির ১৬টি কোম্পানীকে চারটি গ্রুপে ভাগ করা হবে। প্রতি গ্রুপের একটি দল অপর একটি দলের মুখোমুখি হবে। গ্রুপের শীর্ষ দুটি দল নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল। চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা, ট্রফি এবং মেডেল ও রানার্স-আপ দল পাবে ৫০ হাজার টাকা, ট্রফি এবং মেডেল।  

প্রতি খেলার ম্যান অব দ্য ম্যাচ পাবে ২ হাজার টাকা ও একটি ক্রেস্ট। এ ছাড়া ফাইনালের সেরা খেলোয়াড়ের জন্য ৪ হাজার টাকা ও একটি ক্রেস্ট। ম্যান অব দ্য টুর্নামেন্টের জন্য ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad