ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইরফান-রকিবুলের ব্যাটে মোহামেডানের বড় জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
ইরফান-রকিবুলের ব্যাটে মোহামেডানের বড় জয় ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুই মিডলঅর্ডার ব্যাটসম্যান ইরফান শুক্কুর ও রকিবুল হাসানের ব্যাটে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অগ্রণী ব্যাংকের বিপক্ষে ১৫৯ রানের বড় জয় পেয়েছে দেশের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। ইরফান শুক্কুরের ৮৩ বলে ৯২ ও রকিবুল হাসানের ৮৫ বলে ৭৭ রানে ৭ উইকেটে ৩৩৫ রানের বিশাল সংগ্রহ পায় মোহামেডান। 

ফলে অগ্রণী ব্যাংকের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩৬ রানের। যা ধাওয়া করতে নেমে ৩৭.৪ ওভারে ১৭৬ রানেই তাদের ইনিংস গুটিয়ে যায়।

আর লিগে চার ম্যাচ খেলে দ্বিতীয় জয় তুলে নেয় মোহামেডান।

এর আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ ভালই করেছিলেন দুই ওপেনার রনি ও জনি তালুকদার। দু’জনের দারুণ বোঝাপড়ায় বড় সংগ্রহের দিকেই এগিয়ে যাচ্ছিলো মোহামেডানের ইনিংস। কিন্তু দলীয় ৭১ রানে হঠাৎই পা হরকালেন রনি। সৌম্য সরকারের বলে ব্যক্তিগত ২৬ রানে ফিরে গেলেন ড্রেসিং রুমে।

দ্বিতীয় উইকেটে জনির সাথে থিতু হতে পারলেন না অধিনায়ক শামসুর রহমান শুভ। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো এই টপ-অর্ডারকে ধীমান ঘোষের হাতে তুলে দিয়ে নিজের দ্বিতীয় শিকার পরিণত করলেন সৌম্য। মোহামেডানের দলীয় সংগ্রহ তখন ৭৫ রান।

শুভর বিদায়ের পরের ওভারেই ব্যক্তিগত ৪৩ রানে জনি তালুকদার মোহাম্মদ ইসহাকের বলে এলবি’র ফাঁদে পড়লে কিছুটা ব্যাকফুটে চলে যায় শামসুর রহমানের দল। তবে পঞ্চম উইকেটে দলের হাল ধরেন ইরফান শুক্কুর ও রকিবুল হাসান। তাদের অনবদ্য ১৮৮ রানের জুটিতে ৭ উইকেটে ৩৩৫ রানের সংগ্রহ পায় মোহামেডান।

শেষ পর্যন্ত তারা দু’জন উইকেটে থাকতে পারলে হয়তো মোহামেডানের দলীয় সংগ্রহ আরও বেশি হতে পারতো। কিন্তু সেটা হয়নি। দুজনকেই নিজের শিকারে পরিণত করেছেন আব্দুর রাজ্জাক। মোহামেডানের বাকি উইকেট দুটি নিয়েছেন আল-আমিন হোসেন।

জবাবে ৩৩৬ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নামা অগ্রণী ব্যাংকের একমাত্র ধীমান ঘোষ ছাড়া দলের আর কোনো ব্যাটসম্যানকেই দাঁড়াতে দেয়নি মোহামেডান বোলিং শিবির। ধীমান খেলেছেন ৪০ রানের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান এসেছে অধিনায়ক আব্দুর রাজ্জাকের ব্যাট থেকে। তাতে দিন শেষে অগ্রণী ব্যাংক শিবিরে সাকুল্যে ১৭৬ রানের সংগ্রহ এসেছে। আর মোহামেডানের ১৫৯ রানের বড় জয়।

মোহামেডানের হয়ে বল হাতে শুভাশিষ রায়, কাজী অনিক, এনামুল হক, বিপুল শর্মা ২টি করে এবং শামসুর রহমান শুভ ও তাইজুল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।