ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়াল মাদ্রিদের ৬ হাজার গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
রিয়াল মাদ্রিদের ৬ হাজার গোল ছবি:সংগৃহীত

দারুণ এক কীর্তি হলো রিয়াল মাদ্রিদের। ইউরোপের শীর্ষ ৫ টি দল হিসেবে লিগে ৬০০০ গোলের মাইলফলকের তালিকায় প্রবেশ করলো লস ব্ল্যাঙ্কসরা। তবে স্প্যানিশ কোনো দল হিসেবে রিয়ালই প্রথমবার এই রেকর্ড ছুঁল।

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগাতে রোববার রাতে রিয়াল বেটিসের বিপক্ষে খেলতে নামে মাদ্রিদ। যেখানে এই রেকর্ডের জন্ম দেয় জিদান শিষ্যরা।

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচটি গ্যালাকটিকোরা পিছিয়ে থেকেও জিতে নেয় ৫-৩ ব্যবধানে।

জোড়া গোল করেন মার্কো অ্যাসেনসিও। এছাড়া একটি করে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও সার্জিও রামোস। এদিন দলের তৃতীয় ও অ্যাসেনসিওর দ্বিতীয় গোলটিই মাইলফলকে পৌঁছে দেয় রিয়ালকে।

এর আগে ইউরোপের মধ্যে শুধুমাত্র ৫টি দলই লিগে ৬ হাজার গোল করতে পেরেছিল। তবে মজার কথা এই ৫টি দলই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব। এরা হলো, এভারটন, আর্সেনাল, লিভারপুল, অ্যাস্টন ভিলা ও ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু টফিস খ্যাত এভারটন রেকর্ড ৭ হাজার গোলের মাইলফলকও ছুঁয়েছে।

এদিকে এমন জয়ের পরও অবশ্য লিগ টেবিলে চতুর্থস্থানেই রইল মাদ্রিদ। যেখানে তাদের থেকে ১৭ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad