ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

দলীয় শতক বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
দলীয় শতক বাংলাদেশের ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে। তবে ২১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৩তম ওভারে দলীয় শতকে দেখা পায় বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১০৩ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফুদ্দিন।

দ্বিতীয় ওভারে আকিলা ধনাঞ্জয়ার বলে শূন্য রানে থাকা সৌম্য সরকার ফেরেন। আর তৃতীয় ওভারে শেহান মাদুশাঙ্কার বলে ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন মুশফিকুর রহিম। মাদুশাঙ্কার একই ওভারের শেষ বলে ৫ রানে থাকা মোহাম্মদ মিঠুন ক্যাচ দিয়ে ফেরেন।

বাংলাদেশের দলীয় অর্ধশতকের পর বিদায় নেন তামিম ইকবাল। ২৩ বলে ২টি চার ও সমান ছক্কায় ২৯ করে আপোনসোর বলে বিদায় নেন টাইগার ওপেনার। পরে জীবন মেন্ডিসের বলে ২ রান করা আরিফুল হক আউট হয়ে মাঠ ছাড়েন।

এর আগে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ব্যাট করতে থাকে । তবে অনিয়মিত বোলার সৌম্য সরকারের বলে তুলে মারতে গিয়ে তামিম ইকবালের ক্যাচ হয়ে ফেরেন দানুসকা গুনাথিলাকা। প্রথম উইকেট হারায় সফরকারী দলটি। দলীয় ১১তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৪২ রানে থামেন গুনাথিলাকা। ১৬তম ওভারের তৃতীয় বলে ভয়ঙ্কর থিসারা পেরেরাকে আবু জায়েদ রাহি অভিষেক ম্যাচে নিজের অভিষেক উইকেট বানিয়ে ফেরান। ৩১ করেন পেরেরা।

১৭.৩ ওভারে আক্রমণাত্মক হয়ে খেলা কুশাল মেন্ডিসকে ফেরান মোস্তাফিজুর রহমান। ৪২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭০ করেন মেন্ডিস। তিনি ব্যাক-টু-ব্যাক হাফসেঞ্চুরিও তুলে নেন। ২৫ রান করা উপুল থারাঙ্গাকে শেষ ওভারে ফেরান মোহাম্মদ সাইফুদ্দিন। দাসুন শানাকা (৩০) ও অধিনায়ক দিনেশ চান্দিমাল (২) রানে অপরাজিত থাকেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৫ টায় ম্যাচটি শুরু হয়। এই ভেন্যুতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। এ ম্যাচ জিতে সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনার সুযোগ থাকছে টাইগার শিবিরে। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এ ম্যাচে ইনজুরি কাটিয়ে ফিরেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। অনুশীলনে চোট পাওয়ায় প্রথম টি-২০ খেলতে পারেননি তিনি। এছাড়া অভিষেক হয়েছে পেসার আবু জায়েদ রাহি ও স্পিনার মেহেদি হাসান। আর সাব্বির রহমানের পরিবর্তে দলে এসেছেন মোহাম্মদ মিঠুন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে ভালো ব্যাটিং করেও বোলিং ব্যর্থতায় হারতে হয় স্বাগতিকদের। ফলে সিরিজে ১-০তে এগিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, আরিফুল হক, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জয়দে।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুসকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, অমিলা আপোনসো, আকিলা ধনাঞ্জয়া, শেহান মাদুশঙ্কা, ইসুরু উদানা।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।